Top

আইন মোতাবেক বিভাগীয় প্রধান নিয়োগের দাবীতে বেরোবি’তে মানববন্ধন

০৩ ফেব্রুয়ারি, ২০২১ ৫:৫২ অপরাহ্ণ
আইন মোতাবেক বিভাগীয় প্রধান নিয়োগের দাবীতে বেরোবি’তে মানববন্ধন
রংপুর প্রতিনিধি :

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আইন মোতাবেক বিভাগীয় প্রধান নিয়োগের দাবীতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

বিশ্ববিদ্যালয়ের আইন অমান্য করে উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ বিভাগীয় প্রধানের পদ নিজের দখলে নেওয়ার প্রতিবাদে তারা এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা অভিযোগ কলে বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী নিজ বিভাগের শিক্ষককে বিভাগীয় প্রধান নিয়োগ দেওয়ার কথা। কিন্ত উপাচার্য তা না করে নিজেই বিভাগীয় প্রধান হয়ে সুবিধা নিচ্ছেন।

তারা বলেন, স্যার বিশ্ববিদ্যালয় আসেন না মাসের পর মাস। তার পরেও নিজের দখলে রেখেন এই পদ। তিনি এই পদ না ছাড়লে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন প্রতিবাদকারী শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান, ২০১৭ সালেও উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ জোরপূর্বক বিভাগীয় প্রধানের পদ দখল করে বিভিন্ন জটিলতার সৃষ্টি করেন।

কিন্তু শিক্ষার্থীদের শক্ত অবস্থানের কারণে উপাচার্য বিভাগীয় প্রধানের পদ ছেড়ে বিভাগের জ্যেষ্ঠ শিক্ষককে দায়িত্ব দিতে বাধ্য হন। উপাচার্য যখন দায়িত্বে ছিলেন তখন অর্থ জার্নাল প্রকাশের নামে শিক্ষার্থীদের না জানিয়ে অবৈধভাবে টাকা উত্তোলনে করেন। উপাচার্য কে পদ থেকে সরে গিয়ে বিশ্ববিদ্যালয়ের আইন অনুসারে বিভাগীয় প্রধান নিয়োগ এর আহবান জানান।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি লোকপ্রশাসন বিভাগে বিভাগীয় প্রধানের মেয়াদ পূর্ণ করেন ওই বিভাগের শিক্ষক যুবায়ের ইবনে তাহের।

শেয়ার