Top

আইটেম গানে লক্ষ্যভ্রষ্ট ববি

২৭ ডিসেম্বর, ২০২২ ১১:৪০ পূর্বাহ্ণ
আইটেম গানে লক্ষ্যভ্রষ্ট ববি
বিনোদন ডেস্ক :

পুলিশি অ্যাকশন ঘরানার সিনেমা ‘মিশন এক্সট্রিম’ নির্মিত হয়েছে দুই পর্বে, যার প্রথম খণ্ড মুক্তি পায় গেল বছরের ৩ ডিসেম্বর। এক বছর পর আগামী ৬ জানুয়ারি মুক্তি পাচ্ছে সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘ব্ল্যাক ওয়ার’। মুক্তি উপলক্ষে চলছে প্রচারও, যেটার অংশ হিসেবে রবিবার সন্ধ্যায় প্রকাশ হয়েছে একটি আইটেম গান। ‘চালাও গুলি’ শিরোনামের গানটি গেয়েছেন নাশা ও মীর মাসুম। মুক্তাদির মাওলার কথায় গানের সুর-সংগীত করেছেন মীর মাসুম। এতে আইটেম গার্ল হয়ে কোমর দুলিয়েছেন চিত্রনায়িকা ববি হক।

প্রকাশের পর দর্শক প্রতিক্রিয়াগুলোতে নজর দিলে বোঝা যায়, খুব একটা জমেনি ‘ব্ল্যাক ওয়ার’-এর আইটেম গানটি। বাণিজ্যিক মাসালা সিনেমার উপাদান হিসেবে গানটি সংযোজন করা হয়েছে বটে, তবে তা এলাচের মতো সুগন্ধি ছড়াতে গিয়ে যেন বিস্বাদে রূপ নিয়েছে। ববির গুলিটা লক্ষ্যচ্যুত হয়েছে বলে অনুমান করা যাচ্ছে। দর্শক-শ্রোাতা মনে করছেন, গানটির অডিও মান যেমন, ভিডিও মানও তেমনই; দুর্বল, যা এত বড় বাজেটের আলোচিত ছবির সঙ্গে বেমানান।

সাজু নামের এক দর্শক গানের নিচে মন্তব্য করেছেন, টাইটেলের মতোই ফালতু হয়েছে। ‘ব্ল্যাক ওয়ার’ নামের মুভির সঙ্গে এই গান কোনোভাবেই যাচ্ছে না। হাবিব হৃদয় নামের আরেক দর্শকের মতে, আইটেম গানের চৌদ্দটা বাজিয়ে দিয়েছেন ভাই। কী সব শব্দ ব্যবহার করেছেন! মানুষ তো চাইলেও পাবলিকলি গানটি শুনতে পারবে না। নাজমুল হাসান নামের একজন বলেছেন, ভালো লাগেনি। মানতে পারলাম না, এই গান এমন অ্যাকশন মুভিতে যায় না। আমার মনে হচ্ছে, একেবারে নিম্নমানের মুভির আইটেম গানের চেয়েও নিম্নমানের! এ রকম আরও অসংখ্য মন্তব্যের ছড়াছড়ি গানের কমেন্ট বক্সে। যদিও কিছু দর্শকের মতে, আইটেম গান এমনই হয়ে থাকে।

‘চালাও গুলি’ গানের কোরিওগ্রাফি করেছেন মোফাসসাল আলিফ। গানের তালে ববি স্বল্প বসনায় নাচের মুদ্রা দিয়েছেন, চালাও গুলি বলে ঠোঁট নেড়েছেন। কিন্তুসেই গুলি যে নিশানা ভেদ করতে পারেনি, তা স্পষ্ট। ‘ব্ল্যাক ওয়ার’ নির্মাণ করেছেন ফয়সাল আহমেদ ও সানী সানোয়ার। কপ ক্রিয়েশন প্রযোজিত সিনেমাটিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, জান্নাতুল ফেরদৌস ঐশী, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, দিলারা জামান, ইরেশ যাকের, মাজনুন মিজান, মনোজ প্রামাণিক প্রমুখ।

 

 

শেয়ার