Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

রেমিট্যান্স নিয়ে গ্রাহক সমাবেশ করেছে ব্র্যাক ব্যাংক

০৪ জানুয়ারি, ২০২৩ ৬:১১ অপরাহ্ণ
রেমিট্যান্স নিয়ে গ্রাহক সমাবেশ করেছে  ব্র্যাক ব্যাংক
নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জের বেলকুচিতে রেমিট্যান্স গ্রহণকারী গ্রাহকদের নিয়ে আলোচনা সভার আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক। সম্প্রতি এ সভা অনুষ্ঠিত হয়।

ব্র‌্যাক ব্যাংক জানায়, সম্প্রতি রেমিট্যান্স প্রবাহের একটি গুরূত্বপূর্ণ কেন্দ্রে পরিণত হয়েছে। প্রতি বছর এখানকার লাখো মানুষ বিদেশ থেকে তাদের পরিবারের কাছে অর্থ পাঠান। অনুষ্ঠানে, ব্র্যাক ব্যাংক-এর কর্মকর্তারা ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর প্রয়োজনীয়তার ওপর জোর দেন। কারণ এতে গ্রাহক এবং দেশের অর্থনীতি উভয়ই উপকৃত হয়।

বেলকুচি শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ গ্রাহক উপস্থিত ছিলেন। বেলকুচি শাখার ব্যবস্থাপক শেখ মোহাম্মদ জাকির হোসেন প্রবাসী ব্যাংকিং সেবা, সঞ্চয় ও বিনিয়োগের সম্ভাবনা এবং ব্যাংকের অন্যান্য সেবা সম্পর্কে গ্রাহকদের অবহিত করেন।

ব্যাংকের কর্মকর্তারা দেশের আইনের পরিপালন এবং সার্বিক উন্নয়নে সহায়তা রাখার ওপর গুরুত্ব আরোপ করে বৈদেশিক মুদ্রার রিজার্ভে অবদান রাখার ওপরও জোর দেন। তারা ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে পাঠানো রেমিট্যান্সের উপর তাৎক্ষনিক ২.৫% সরকারি প্রণোদনা পাওয়ার ব্যাপারেও তাদেরকে অবহিত করেন।

ব্র্যাক ব্যাংকের ১৮৭টি শাখা, ১,০০০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট, ৩৩০টি এটিএম এবং মোবাইল অ্যাপ ‘আস্থা’-সহ বিস্তৃত নেটওয়ার্ক এবং ডিজিটাল প্ল্যাটফর্মের সুবিধা গ্রহণ করে প্রবাসী বাংলাদেশীরা দেশের যেকোনো স্থানে অনায়াসে, দ্রুত এবং নিরাপদে অর্থ পাঠাতে পারেন।

মধ্যপ্রাচ্য, দক্ষিণ-পূর্ব এশিয়া, এশিয়া-প্যাসিফিক, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অন্যান্য ইউরোপীয় দেশ ও আফ্রিকায় ৬৫টিরও বেশি অংশীদারের নেটওয়ার্কের মাধ্যমে রেমিট্যান্স প্রেরণকারী ও তাদের পরিবারের জীবন সহজ করতে কাজ করছে ব্র্যাক ব্যাংক। রেমিট্যান্স অংশীদাররাও ব্র্যাক ব্যাংকের সাথে সম্পূর্ণ আস্থার সাথে কাজ করে।

শেয়ার