Top

অভিজ্ঞতা শেয়ার করবেন আফজাল, বন্যা মির্জা ও বাঁধন

০৭ জানুয়ারি, ২০২৩ ৩:৩৪ অপরাহ্ণ
অভিজ্ঞতা শেয়ার করবেন আফজাল, বন্যা মির্জা ও বাঁধন
বিনোদন ডেস্ক :

তিন বছর বিরতির পর ঢাকায় বসেছে দেশ-বিদেশের সাহিত্যিকদের মিলনমেলা। খ্যাতিমান সাহিত্যিকদের পাশাপাশি এতে অংশ নিচ্ছেন দেশের বিনোদন অঙ্গনের তারকারা। আজ ঢাকা লিট ফেস্টের তৃতীয় দিন। আজ বিকেল ৪টা ১৫ মিনিটে বাংলা একাডেমির মাঠে [লন] আয়োজিত একটি সেশনে অংশ নেবেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ‘ধরাবাঁধার বাইরে’ শিরোনামের এই সেশন পরিচালনা করবেন তিনি।

এই আয়োজনে বাঁধনের সঙ্গে নিজেদের মতামত ও অভিজ্ঞতা শেয়ার করবেন বরেণ্য অভিনেতা ও নির্মাতা আফজাল হোসেন এবং অভিনেত্রী বন্যা মির্জা। এটি ছাড়াও আগামীকাল উৎসবের শেষ দিনে ‘পুরুষতত্ত্ব বনাম পুরুষতন্ত্র’ শিরোনামের একটি সেশনে অতিথি হিসেবে যুক্ত হবেন বাঁধন। বন্যা মির্জার পরিচালনায় এতে আরও উপস্থিত থাকবেন অভিনেতা ইরেশ যাকের, সায়ীদ আহমেদ, নবনীতা চৌধুরী, তকবির হুদা ও তাসফী হোসাইন। বাঁধন বলেন, ‘প্রথমবারের মতো ঢাকা লিট ফেস্টে অংশ নিচ্ছি। এটি আমার জন্য দারুণ পাওয়া। গুণী মানুষ ও অতিথিদের সঙ্গে মনের কথা ভাগাভাগি করব, তাঁদের কথা শুনতে পারব। নিজেকে সমৃদ্ধ করার জন্য এর চেয়ে আনন্দময় উৎসব আর হতে পারে না। এ উৎসবের মাধ্যমে চিন্তার যে আদান-প্রদান হচ্ছে, তা অসাধারণ।’ বাঁধন মনে করেন, তাঁর দুটি প্যানেলে আরও যাঁরা আছেন, তিনি ছাড়া বাকি সবাই অভিজ্ঞ, জ্ঞানী ও গুণীজন।

আলোচনা ছাড়াও আজ সন্ধ্যা ৭টায় বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে থাকছে অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’ সিনেমার বিশেষ প্রদর্শনী। এতে অভিনয় করেছেন নভেরা রহমান, চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া প্রমুখ। অন্যদিকে নভেরা মিলনায়তনে বেলা ১১টা ১৫ মিনিটে থাকছে কায়সার হকের স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘দ্য ফাইনাল ফ্রন্টিয়ার’, আবীর হকের ‘লাভ ইন দ্য টাইম অব কম্পোস্টিং’ এবং সাদ জেড হোসেনের ডিস্টোপিয়ান উপন্যাস অবলম্বনে ‘দ্য লাস্ট সিইও’ সিনেমার প্রদর্শনী। এ ছাড়া বিকেল সাড়ে ৫টায় একাডেমির নজরুল মঞ্চে থাকছে গানের দল ‘বিটমস্পিয়ার’-এর পরিবেশনা। আজকের আয়োজন শেষ হচ্ছে প্রখ্যাত বাউলশিল্পী শফি মণ্ডলের গান দিয়ে।

আফজাল হোসেন, বাঁধন ছাড়াও ঢাকা লিট ফেস্টের এবারের আয়োজনে বিভিন্ন সেশনে অংশ নিয়েছেন তরুণ নির্মাতা নুহাশ হুমায়ূন, ব্যান্ড মেঘদল। আগামীকাল লিট ফেস্টে অংশ নেবেন প্রখ্যাত কণ্ঠশিল্পী ফরিদা পারভীন, অভিনেতা চঞ্চল চৌধুরী, অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা প্রমুখ। আগামীকাল কণ্ঠশিল্পী অর্ণবের নেতৃত্বে ‘কোক স্টুডিও বাংলা’র পরিবেশনার মধ্য দিয়ে এবারের উৎসবের পর্দা নামছে।

শেয়ার