Top

হার্ট ট্রান্সপ্লান্টের জন্য তরুণীকে টাকা সহায়তা অক্ষয়ের

১১ জানুয়ারি, ২০২৩ ১০:৪২ পূর্বাহ্ণ
হার্ট ট্রান্সপ্লান্টের জন্য তরুণীকে টাকা সহায়তা অক্ষয়ের
বিনোদন ডেস্ক :

বলিউড তারকা অক্ষয় কুমার তার উদার মানসিকতার জন্য পরিচিত। বিভিন্ন সময়ে তিনি অসহায়কে সাহায্য করে খবরের শিরোনাম হয়েছেন। এবার ২৫ বছর বয়সী দিল্লির এক তরুণীর হার্ট প্রতিস্থাপন করতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অক্ষয়।

জানা গেছে, দিল্লির বাসিন্দা আয়ুশীর হৃদপিন্ড প্রতিস্থাপনের জন্য প্রচুর অর্থের প্রয়োজন। কিন্তু পরিবারের তেমন সামর্থ্য নেই। এ খবর কানে যেতেই পাশে দাঁড়িয়েছেন অক্ষয়। রোগীর পরিবারের হাতে তিনি ১৫ লাখ টাকা তুলে দিয়েছেন।

এসব বিষয় অক্ষয় খুব একটা সামনে আনতে চান না। তবে অভিনেতাকে ধন্যবাদ জানিয়ে মুখ খুলেছেন রোগীর দাদু যোগেন্দ্র অরুণ। তিনি জানিয়েছেন, অক্ষয় তার নাতনির কথা জানতে পারেন পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর থেকে। যিনি অক্ষয়কে নিয়ে ‘সম্রাট পৃথ্বীরাজ’ ছবিটি তৈরি করেছিলেন।

যোগেন্দ্র অরুণ বলেন, ‘আয়ুশী হার্টের সমস্যা নিয়েই জন্মেছে। এখন ওর ২৫ বছর বয়স। গুরুগ্রামের মেদান্ত হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, ওর হার্টের ২৫ শতাংশ মাত্র কাজ করছে। চিকিৎসকেরা পরামর্শ দিয়েছেন হার্ট প্রতিস্থাপন করা ছাড়া আর কোনো উপায় নেই। অক্ষয় কুমার আমাদের অনেক সাহায্য করেছেন। এখন আমরা হার্ট ট্রান্সপ্লান্টের জন্য একজন ডোনার খুঁজছি।’

যোগেন্দ্র অরুণ জানিয়েছেন, আয়ুশীর চিকিৎসার মোট ৫০ লাখ টাকার প্রয়োজন। দরকারে আরও আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন অক্ষয় কুমার। অভিনেতার এই উদার মনোভাব আয়ুশীর পরিবারকে নতুন আশা দিয়েছে।

 

শেয়ার