Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

অগ্রিম আর্থিক সেবা প্রদানে বিডি ফাইন্যান্স ও এসএম ফিনটেকের চুক্তি

২৩ জানুয়ারি, ২০২৩ ৫:২৪ অপরাহ্ণ
অগ্রিম আর্থিক সেবা প্রদানে বিডি ফাইন্যান্স ও এসএম ফিনটেকের চুক্তি
নিজস্ব প্রতিবেদক :

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত চাকুরিজীবীদের জরুরি প্রয়োজনে বেতনের বিপরীতে অগ্রিম আর্থিক সেবা প্রদানে বাংলাদেশ ফাইন্যান্স (বিডি ফাইন্যান্স) ও এসএম ফিনটেকের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর দিলকুশায় বাংলাদেশ ফাইন্যান্সের প্রধান কার্যালয়ে এ চুক্তিটি স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ ফাইন্যান্সের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ এবং এসএম ফিনটেক এর পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ সিকদার চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তির ফলে এসএম ফিনটেক তার নিবন্ধিত সদস্যদের মধ্যে বেতনের বিপরীতে আর্থিক সেবা প্রদান করবে। যা সরবরাহ করবে বাংলাদেশ ফাইন্যান্স। এই চুক্তির ফলে মাসের যে কোন সময়ে জরুরী প্রয়োজনে কারো টাকা লাগলে দাদন ব্যবসায়ী বা সুদে কারবারির কাছ থেকে চড়া সুদে টাকা ধার নেয়ার দরকার হবে না। এমনকি সম্মান নষ্ট করে কোন আত্মীয়র কাছে টাকা ধারের প্রয়োজনও পড়বে না। তার পরিবর্তে মাসের ঠিক যে কয়দিন কাজ করেছেন তার পারিশ্রমিক অগ্রিম পেয়ে যাবেন তিনি।

চুক্তির উদ্দেশ্য সম্পর্কে কায়সার হামিদ বলেন, প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছাতে এই চুক্তি সহযোগিতা করবে। পাশাপাশি ব্যাপক সংখ্যক গ্রাহককে ব্যাংকিং এর আওতায় আনার মাধ্যমে সময় ও খরচ সাশ্রয় হবে।

ফিনটেকের সিইও আরিফ সিকদার বলেন, এই চুক্তির ফলে আর্থিক সেবা পাওয়ার ক্ষেত্রে গ্রাহকদের হয়রানি ও দীর্ঘসূত্রতা লাঘব করবে।

আর্থিক সেবাটি সরবরাহ করবে বাংলাদেশ ফাইন্যান্স আর কারিগরি সহযোগিতায় থাকবে এসএম ফিনটেক লিমিটেড। এই পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে থাকবে ‘মাইনে’ নামে অ্যাপভিত্তিক প্লাটফর্ম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফাইন্যান্সের গ্রুপ সিএফও মোঃ সাজ্জাদুর রহমান ভুঁইয়া, হেড অব সাসটেইন্যাবল ফাইন্যান্স মোহাম্মদ কোহিনুর হোসেন, চিফ রিস্ক অফিসার সুমন কুমার কুন্ডুসহ অন্যান্যরা।

শেয়ার