Top

বিটিএসকে ছাড়াল তার গান

৩০ জানুয়ারি, ২০২৩ ১১:৫৬ পূর্বাহ্ণ
বিটিএসকে ছাড়াল তার গান
বিনোদন ডেস্ক :

ভারতীয় একজন জনপ্রিয় গায়িকা ‘অলকা ইয়াগনিক’। বাংলাদেশের সিনেমার একাধিক গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। বর্তমান প্রজন্মের অনেকের কাছেই হয়তো তিনি কিছুটা অপরিচিত। তবে তার গাওয়া গান ‘লাল দোপাট্টা, ‘দিল লাগা লিয়া’, ‘কাহো না পেয়ার হ্যায়’, ‘কাভি আলভিদা না কেহনা’ সহ অনেক গানই অনেকের কাছে পরিচিত।

যে সময়টা বিশ্বব্যাপী ব্যান্ড বিটিএসের ফ্যান হুর হুর করে বাড়ছে। এই ব্যান্ডের নতুন গান বের হলেই হুলস্থুল লেগে যায়। ঠিক সেই সময়েই কোরিয়ান ব্যান্ড বিটিএসকে পেছনে ফেলে ২০২২ সালের বিশ্বব্যাপী ইউটিউবের সর্বাধিক স্ট্রিম করা শিল্পীর খেতাব পেলেন অলকা। ২০২২ সালের ‘মোস্ট স্ট্রিমড অ্যাক্ট অন ইউটিউব’ । ২০২২ সালে ইউটিউবে সবচেয়ে বেশিবার বেজেছে ৫৬ বছর বয়সী এই গায়িকার গান ।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের তথ্য অনুযায়ী, গত বছর অলকা ইয়াগনিকের গান বেজেছে ১৫.৩ বিলিয়ন বার। অর্থাৎ প্রতিদিন গড়ে ৪২ মিলিয়ন বার বেজেছে তার গান। ঐ বছর ৭.৯৫ বিলিয়ন বার বেজেছে বিটিএস-এর গান।

সবচেয়ে বেশিবার স্ট্রিম হওয়া গায়কদের এ তালিকায় সেরা পাঁচের বাকি তিনজনও ভারতীয়। তারা হলেন উদিত নারায়ণ (১০.৮ বিলিয়ন), অরিজিৎ সিং (১০.৭ বিলিয়ন) ও কুমার শানু (৯.০৯ বিলিয়ন)।

গত তিন বছর ধরেই এই রেকর্ড নিজে ধরে রেখেছেন অলকা ইয়াগনিক। ২০২০ সালে তার গান বেজেছিল ১৬.৬ বিলিয়ন বার। ২০২১ সালে সেটা ছিল ১৭ বিলিয়ন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের প্রতিবেদনে অলকা ইয়াগনিককে বলিউডের সবচেয়ে আইকনিক কণ্ঠ বলা হয়েছে।

সেরা নারী প্লেব্যাক সিঙ্গার হিসেবে অগুনতিবার ফিল্মফেয়ার পুরষ্কারে সম্মানিত হয়েছেন অলকা। মাত্র ৬ বছর বয়েসে অল ইন্ডিয়া রেডিওতে গান গেয়ে ক্যারিয়ার শুরু করেন এ শিল্পী। এখন পর্যন্ত ২০ হাজারের বেশি গান রেকর্ড করেছেন।

কলকাতায় জন্ম হলেও, মূলত হিন্দি গান গেয়েই খ্যাতি পেয়েছেন অলকা। ‘ভয়েস অফ ইন্ডিয়া’, ‘সা রে গা মা পা লিটল চ্য়াম্প’-এর মত ভারতের জনপ্রিয় কিছু রিয়ালিটি শো’র বিচারকের আসনে দেখা গিয়েছে অলকাকে।

 

শেয়ার