Top

লাভ-ক্ষতির হিসাব জানিয়েছে ১৫ কোম্পানি

৩০ জুলাই, ২০২০ ১০:০২ পূর্বাহ্ণ
লাভ-ক্ষতির হিসাব জানিয়েছে ১৫ কোম্পানি

পুঁজিবাজারের তালিকাভুক্ত ১৫টি কোম্পানি সর্বশেষ প্রান্তিকের লাভ-ক্ষতি ও সম্পদের হিসাব জানিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

পূবালী ব্যাংক লিমিটেড: দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৩৪ টাকা।

এদিকে, অর্ধবার্ষিকে ( জানুয়ারি-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৪৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ২.১৬ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৩৭ টাকা নেগেটিভ। ৩০ জুন, ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৯.৪০ টাকা।

ফনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড: (জানুয়ারী-জুন, ২০২০) সময়ে অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী ৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৩ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ইপিএস ছিল ১ টাকা ৯ পয়সা।

৩০ জুন,২০২০ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৬ টাকা ৪ পয়সা।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড: (জানুয়ারী-জুন, ২০২০) সময়ে অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী ৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৬ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ইপিএস ছিল ৫৪ পয়সা।

৩০ জুন,২০২০ শেষে কোম্পানির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৮৯ পয়সা।

প্রভাতী ইন্স্যুরেন্স লিমিটেড: দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩৩ টাকা।

এদিকে, অর্ধবার্ষিকে ( জানুয়ারি-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৯৬ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৮৭ টাকা। ৩০ জুন, ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.০৪ টাকা।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড: দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.০৭ টাকা।

এদিকে, অর্ধবার্ষিকে ( জানুয়ারি-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৮৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৫১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.২০ টাকা। ৩০ জুন, ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.৯৭ টাকা।

রূপালী ব্যাংক লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২২ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ২৩ পয়সা।

চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৩৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৫ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৭৪ টাকা ৫৪ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৮৯ টাকা ৩৩ পয়সা।

গত ৩০ জুন, ২০২০ তারিখে সমন্বিতভাবে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ৩৯ টাকা ৬৪ পয়সা। আর এককভাবে এনএভিপিএস হয়েছে ৩৯ টাকা ২১ পয়সা।

ব্যাংক এশিয়া লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ২১ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৪৭ পয়সা। (জানুয়ারি’২০-জুন’২০) ৬ মাসে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৩৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টকা ৬ পয়সা।

অন্যদিকে দ্বিতীয় প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ২০ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ৪৭ পয়সা। (জানুয়ারি’২০-জুন’২০) ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টকা ৩৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টকা ৮ পয়সা।

দুই প্রান্তিক মিলিয়ে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ৯ টাকা ২৩ পয়সা এবং সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ২২ টাকা ৫৭ পয়সা।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স লিমিটেড: অর্ধ বার্ষিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন (জানুয়ারী-জুন, ২০২০) সময়ে অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী ৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৫ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ইপিএস ছিল ১ টাকা ৩ পয়সা।

৩০ জুন,২০২০ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৫ টাকা ৬৩ পয়সা।

ঢাকা ব্যাংক লিমিটেড: দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২৬ টাকা।

এদিকে, অর্ধবার্ষিকে ( জানুয়ারি-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৮৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৬ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬.১৭ টাকা নেগেটিভ। ৩০ জুন, ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.৮২ টাকা।

ডাচ বাংলা ব্যাংক লিমিটেড: দ্বিতীয় প্রান্তিকের ৩ মাসে অর্থাৎ এপ্রিল থেকে জুন পর্যন্ত সময়ে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৮২ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২.৮৮ টাকা ( রিস্টেটেড)।

এদিকে অর্থবছরের ৬ মাসে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৩৩ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৩.৮৩ টাকা।

গত ছয় মাসে কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩৬.৯১ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল ২.৪৯ টাকা (নেগেটিভ)।

২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৯.১৭ টাকায়।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স লিমিটেড: দ্বিতীয় প্রান্তিক (জানুয়ারী-জুন, ২০২০) সময়ে অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী ৬ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৫ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ইপিএস ছিল ৯৩ পয়সা।

৩০ জুন,২০২০ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৮০ পয়সা।

নিউ লাইন ক্লোথিং লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জানু-মার্চ, ২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩ পয়সা। গত বছরের এ সময়ের কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ৬৮ পয়সা।

আর (জুলাই ১৯-মার্চ, ২০) এ ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৮ পয়সা। গত বছরের একই সময়ের কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ১টাকা ৪৭ পয়সা।

এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদের মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৩ টাকা ৯৪ টাকা পয়সা। যা ২০১৯ সালের ৩০ জুন ছিল ২৪ টাকা ৫৫ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড: দ্বিতীয় প্রান্তিক (জানুয়ারী-জুন, ২০২০) সময়ে অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী ৬ মাসে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ইপিএস ছিল ১ টাকা ৩৪ পয়সা। এককভাবে ইপিএস হয়েছে ১ টাকা ১২ পয়সা। আগের বছর একই সময়ে ছিলো ১ টাকা ৩০ পয়সা।

(এপ্রিল-জুন, ২০২০) সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিলো ৮৪ পয়সা। এককভাবে ইপিএস হয়েছে ৫০ পয়সা। আগের বছর একই সময়ে ছিলো ৮৩ পয়সা।

ওয়াইমেক্স ইলেক্ট্রোড লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জুলাই,১৯-মার্চ, ২০২০) সময়ে অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ইপিএস ছিল ১ টাকা ১৪ পয়সা।

(জানুয়ারী- মার্চ, ২০২০) সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭ পয়সা। আগের বছর একই প্রান্তিকে ইপিএস ছিল ৩৬ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৫৪ পয়সা।

অগ্নি সিস্টেমস লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২৬ টাকা।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৮৩ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৯০ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৪৯ টাকা।

শেয়ার