Top

কলকাতায় গিয়ে সাংবাদিকের প্রশ্নে বিরক্ত কার্তিক আরিয়ান

১৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:৪৭ অপরাহ্ণ
কলকাতায় গিয়ে সাংবাদিকের প্রশ্নে বিরক্ত কার্তিক আরিয়ান
বিনোদন ডেস্ক :

বেশ অল্প সময়ে বলিউডে নিজের জায়গা মজবুত করে নিয়েছেন কার্তিক আরিয়ান। একের পর এক হিট সিনেমা উপহার দিচ্ছেন তিনি। তাই বি-টাউনে প্রযোজক ও পরিচালকদের ভরসার জায়গায় পরিণত হয়েছেন এ নায়ক।

সামনে মুক্তি পাচ্ছে কার্তিক অভিনীত ‘শেহজাদা’ সিনেমা। দক্ষিণি সিনেমা ‘আলা বৈকুণ্ঠপুরামুলো’র হিন্দি রিমেক এটি। ছবির প্রচারের সদ্য কলকাতা ঘুরে গেছেন তিনি।

কলকাতার হলুদ ট্যাক্সি চেপে ঘুরে বেড়ালেন সারা শহর। এমনকি ফেরার পথে কলকাতা বিমানবন্দরে পৌঁছালেন সেই ট্যাক্সি চেপেই। তার আগে শহরের এক কলেজে গিয়ে ভক্তদের সঙ্গেও দেখা করেন। সাংবাদিকদের মুখোমুখি হন শপিং মলে।

সংবাদ সম্মেলনে কার্তিককে প্রশ্ন করা হয়, দক্ষিণি ছবির রিমেক ছাড়া কি হিন্দি ছবির গতি নেই? এমন প্রশ্ন শুনে খানিকটা বিরক্ত হন তিনি। উত্তেজিত হয়ে বলেন, ‘এটা কখনও ওয়ান-ওয়ে সিস্টেম নয়। এটা একটা টু-ওয়ে পন্থা। যেসময় যেই ছবির চাহিদা থাকে তখনই সেটা রিমেক হয়। এমন কোনো কথা নেই যে, দক্ষিণের ছবি শুধুমাত্র হিন্দিতে রিমেক হয় এবং সাফল্যের মুখ দেখে।’

কার্তিকের কথায়, “আমার ‘ভুলভুলাইয়া-টু’ দক্ষিণে রিমেক হচ্ছে। শুধু সাউথের ছবি হিন্দি রিমেক হয় না। সে বিষয়ে তাহলে কী বলবেন? আমার ‘পেয়ার কা পঞ্চনামা’, ‘পঞ্চনামা-টু’, ‘সোনু কে টিটু কী সুইটি’, ‘লুকা ছুপি’—এইসব ছবি দক্ষিণ ভারত থেকে রিমেক করার প্রস্তাব এসেছে। এগুলো প্রত্যেকটি অরিজিনাল হিন্দি ছবি। মৌলিক গল্প।”

কার্তিকের মতে, শুধু দক্ষিণি ছবির হিন্দি রিমেক হয় এমনটা নয়। আসলে পুরোটাই ‘মিথ’। ভালো গল্পের চাহিদা সর্বত্র, সেটা যে ভাষাতেই তৈরি হোক না কেন। পরবর্তীকালে সেই ছবিটিকে সকলেই চায় রিমেক করতে।

সম্প্রতি ‘পাঠান’-এর চূড়ান্ত সাফল্যের পর বক্স অফিসে আসছে কার্তিকের ‘শেহজাদা’। ছবির বক্স অফিস সাফল্য নিয়ে কার্তিক চিন্তিত কি না—সে বিষয়েও সাংবাদিকরা প্রশ্ন ছুড়ে দেন। উত্তরে কার্তিক জানান, ‘শেহজাদা’ দর্শক টানতে সফল হবে।

 

শেয়ার