Top

গ্রেপ্তারী পরোয়ানা নিয়ে ইমরান খানের বাসভবনে পুলিশ

০৫ মার্চ, ২০২৩ ৫:৫৭ অপরাহ্ণ
গ্রেপ্তারী পরোয়ানা নিয়ে ইমরান খানের বাসভবনে পুলিশ
আন্তর্জাতিক ডেস্ক :

তোশাখানা মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করতে গ্রেপ্তারী পরোয়ানা নিয়ে তার বাস ভবনে পৌছেছে পুলিশ।

রবিবার একাধিক টুইটে পুলিশ বলেছে, পুলিশ ইমরান খানের লাহোরের বাসভবনে পৌছালে তিনি গ্রেপ্তার এড়ানোর চেষ্টা করছে। টুইটে আরো বলা হয়, ৭০ বছর বয়সি সাবেক এ প্রধানমন্ত্রীর কক্ষেও প্রবেশ করেছে একজন পুলিশ সুপার। খবর-আল-জাজিরা

গত মঙ্গলবার, প্রধানমন্ত্রী থাকা অবস্থায় বিদেশী বিশিষ্ট ব্যক্তিদের কাছ থেকে প্রাপ্ত উপহারসামগ্রী অবৈধভাবে বেচা-কেনার মামলায় শুনানীতে উপস্থিত না হওয়ায় ইসলামাবাদের একটি দায়রা আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। ইমরান খান এ অভিযোগ অস্বিকার করেছ।

গত বছরের এপ্রিলে সংসদে আস্থা ভোটে হেরে ইমরান খান ক্ষমতা থেতে অপসারণ হয় এবং এরপর তার বিরুদ্ধে সন্ত্রাস থেকে শুরু দুর্নীতির কয়েক ডজন মামলা করা হয়।

পুলিশ বলছে রবিবার লাহোরের পূর্বাঞ্চলীয় শহরে তার জামান পার্ক বাসভবনে বাইরে তাকে দেখা গেছে। এর আগে তিনি রাজধানী ইসলামাবাদ থেকে এখানে এসেছেন।

ইমরান খানের সমর্থকরা ও পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ(পিটিআই) এর সদস্য ও শতশত কর্মীরা তাদের দলের নেতার গ্রেপ্তাররে বিরুদ্ধে বিক্ষোভ করছে।

উসলামাবাদ আইজিপি জেনারেল আকবর নাসির খান জিও ঠিভি চ্যানেলকে বলেন, খানকে গেপ্তারের জন্য টিম লাহোরে গিয়েছে, শুধু পরোয়ানা পরিবেশন করার জন্য নয়।

নাসির আরো বলেন, আইন অনুযায়ী জামিন অযোগ্য পরোয়ানার প্রথম পদক্ষেপ ছিলো অভিযুক্তকে নোটিশ দেওয়া এবং অবিলম্বে গ্রেপ্তার করা।

রোববার এক জনসভায় পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, ইমরান খানকে গ্রেপ্তারের আদেশ দিয়েছে আদালত। এটা সরকারের কোনও আদেশ নয়।

 

 

শেয়ার