Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

সিএসই’র সিকিউরিটিজ আইন বিষয়ক অনলাইন প্রশিক্ষণ

১৩ মার্চ, ২০২৩ ৫:১৪ অপরাহ্ণ
সিএসই’র  সিকিউরিটিজ আইন বিষয়ক অনলাইন প্রশিক্ষণ
পুঁজিবাজার ডেস্ক :

ঢাকা, সিলেট এবং চট্টগ্রামস্থ ট্রেক হোল্ডার প্রতিষ্ঠানগুলোর কমপ্লায়েন্স অফিসারদের জন্য অনলাইনে সিকিউরিটিজ আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে চিটাগং স্টক এক্সচেঞ্জ পিএলসি (সিএসই)।

রোববার এবং সোমবার (১২ ও ১৩ মার্চ) যথাক্রমে অনলাইনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

অনলাইনে প্রশিক্ষণটি পরিচালনা করেন ইন্সপেকশন এন্ড এনফোর্সমেন্ট বিভাগের কর্মকর্তা- জাহিদ উদ্দিন আহমেদ ও মিস কঙ্কা নন্দী । এতে উপস্থিত ছিলেন সিএসই-এর চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) মোহাম্মদ মাহাদি হাসান ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সিএসই-র ট্রেনিং এন্ড এওয়ারনেস বিভাগের প্রধান এম সাদেক আহমেদ।

অনুষ্ঠানে প্রশিক্ষকবৃন্দ সিকিউরিটিজ আইনের যাবতীয় বিষয়গুলো নিয়ে তাদের উপস্থাপনা প্রদান করেন। পাশাপাশি আইনের সাম্প্রতিক পরিবর্তন, পরিবর্ধন এবং সঠিক পদ্ধতি অবলম্বন করে প্রতিবেদন তৈরি করার বিষয়ে তারা আইনের সংশ্লিষ্ট ব্যাখ্যা প্রদান করেন। এছাড়াও বিভিন্ন রিপোর্ট তৈরি করতে গিয়ে প্রতিনিয়ত যে ধরনের ভুল হওয়ার সম্ভাবনা থাকে সে বিষয়ে দেওয়া হয় স্বচ্ছ ধারনা।

সমাপনী বক্তব্যে চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) মোহাম্মদ মাহাদি হাসান বলেন, এ ধরনের প্রশিক্ষণ একজন সংশ্লিষ্ট কর্মকর্তাকে নিয়মিত নতুন আইনের বিষয়ে সময়মত জ্ঞাত থাকতে সহায়তা করবে। এসময় তিনি একটি স্বচ্ছ ও বেগবান পুঁজিবাজারের জন্য যথাযথ সিকিউরিটিজ আইনের জ্ঞান অর্জন ও প্রয়োগের গুরুত্বারোপ বিষয়ে বিশেষভাবে নির্দেশনা প্রদান করেন।

দু’দিনের এই অনুষ্ঠানে সিএসই’র ঢাকা, সিলেট ও চট্টগ্রাম ভিত্তিক প্রায় শতাধিক ব্রোকারেজ হাউসের প্রায় দু’শতাধিক অথরাইজড রেপ্রেজেনটেটিভ ও কমপ্লায়েন্স অফিসাররা যোগদান করেন। অনুষ্ঠানটির প্রশ্নোত্তর পর্বে তারা প্রতিনিয়ত যে সকল সমস্যার মুখোমুখি হন সেগুলির সমাধান গ্রহন করেন ।

অনুষ্ঠানটি খুবই ফলপ্রসূ ও সময়োপযোগী হয়েছে বলে অংশগ্রহণকারীরা অভিমত পোষণ করেন। তারা এ ধরনের অনুষ্ঠান নিয়মিত বিরতিতে আয়োজন করার জন্য সিএসই’র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করেন।

বিপি/আজাদ

শেয়ার