Top

সমরেশ মজুমদারের মৃত্যুতে শোকাহত টলিউড

০৯ মে, ২০২৩ ১১:১১ পূর্বাহ্ণ
সমরেশ মজুমদারের মৃত্যুতে শোকাহত টলিউড
বিনোদন ডেস্ক :

দীর্ঘদিন রোগের সঙ্গে লড়াই করে হার মানলেন সমরেশ মজুমদার। তার অনন্য সৃষ্টি বাঙালির জন্য রেখে পাড়ি দিলেন অনন্তলোকে। কিংবদন্তি লেখকের মৃত্যুতে শোকজ্ঞাপন করলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে সৃজিত মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্র।

সমরেশ মজুমদারকে নিয়ে পোস্ট করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। লিখেছেন, সাহিত্য জগতে নক্ষত্রপতন। ছেলেবেলার স্মৃতির ছন্দপতন ঘটল। আপনার কথাই আজ আপনার জন্য ধার নিলাম। ছাইটা হল স্মৃতি, আগুনটা হল বর্তমান। আপনি থাকবেন আপনার সকল কালজয়ী সৃষ্টিতে এবং আমাদের সকলের স্মৃতিতে।

শ্রীলেখা মিত্র লেখেন, সমরেশ কাকু আমার বালিকাবেলার প্রেম তোমার কালবেলা। সৃজিতের পোস্টেও উঠে এল সমরেশের তৈরি করে যাওয়া চরিত্রদের কথা। তিনি তার পোস্টে লেখেন, প্রেম বলতে এখনও অনিমেষ-মাধবীলতা বুঝি। বিপ্লব বলতেও। ভালো থাকবেন।

সমরেশ মজুমদারের লেখা ‘দৌড়’ বইটির প্রচ্ছদ এবং ভিতরের পাতার একটি ছবি পোস্ট করে প্রয়াত লেখকের উদ্দেশ্যে শোকজ্ঞাপন করেন লেখিকা সঙ্গীতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, দৌড় শেষ।

গতকাল সোমবার (৮ মে) বিকাল ৫টা ৪৫ মিনিটে অ্যাপোলো হাসপাতালে মৃত্যু হয় সমরেজ মজুমদারের। দীর্ঘদিন লড়াই করছিলেন রোগের সঙ্গে। এই পাহাড়প্রেমী মানুষটার পাহাড়েই জন্ম হয়েছিল ১৯৪৪ সালের ১০ মার্চ। তার ঝুলিতে আছে আনন্দ পুরস্কার, সাহিত্য একাডেমি পুরস্কার ইত্যাদি।

শেয়ার