Top

‘ডন-থ্রি’ থেকে সরে দাঁড়ালেন শাহরুখ খান

১৭ মে, ২০২৩ ১১:১৪ পূর্বাহ্ণ
‘ডন-থ্রি’ থেকে সরে দাঁড়ালেন শাহরুখ খান
বিনোদন ডেস্ক :

তুমুল জনপ্রিয়তা পাওয়া সত্ত্বেও ডন ‘ফ্রাঞ্চাইজি’ থেকে সরে দাঁড়ালেন বলিউড বাদশা শাহরুখ খান। কিছুদিন আগেই প্রযোজক রীতেশ সিধওয়ানি একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, ইতোমধ্যেই ফারহান আখতার ‘ডন-থ্রি’ লেখার কাজ শেষ করেছেন। তারপর থেকেই উত্তেজিত ভক্তমহল। কারণ ছবিতে আবারও বাদশাকে দেখা যাবে।

তবে এবার ভক্তদের এত উত্তেজনায় জল ঢাললেন শাহরুখ নিজেই। সূত্রের খবর, শাহরুখ নয়, ‘ডন-থ্রি’র জন্যে নতুন মুখ খুঁজছেন ফারহান আখতার। সালটা ১৯৭৮। পর্দায় ‘ডন’-এর আবির্ভাব। ‘অ্যাংরি ইয়ং ম্যান’-এর প্রতিমূর্তি হয়ে দর্শক-মহলে উন্মাদনা জাগিয়েছিলেন অমিতাভ বচ্চন। তারই সূত্র ধরে ২০০৬ সালে প্রায় ২৮ বছর পর অমিতাভের জুতায় পা গলিয়েছিলেন শাহরুখ খান। সফলও হয়েছিলেন। বক্সঅফিসে ব্যাপক সাড়া ফেলেছিল ফারহান আখতার পরিচালিত ছবিটি। তারপর সেটির সিক্যুয়েল হয় ২০১১ সালে। বাদশাহর বিপরীতে ছিলেন দেশী গার্ল প্রিয়াঙ্কা চোপড়া।

‘ডন-টু’তে ফের আবির্ভূত হন ‘বাদশা’। সুতরাং ‘ডন-থ্রি’র ঘোষণা মাত্রই ভক্তদের চোখে ভেসে ওঠে একটাই নাম শাহরুখ খান। আপাতত প্রস্তুতি তুঙ্গে। তবে শুট শুরুর আগে যাবতীয় কাজ, পরিকল্পনা সেরে ফেলতে চান নির্মাতারা। কিন্তু তার মধ্যেই দুঃখের খবর শোনা যাচ্ছে, সফল এই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তিতে দেখা যাবে না শাহরুখকে।

আপাতত ছবিতে অভিনয়ে ইচ্ছুক নন শাহরুখ। ঘনিষ্ঠ সূত্রের মতে, ফারহান আখতার ও রিতেশ সিধওয়ানি শাহরুখ খানের সঙ্গে একাধিক বিশদ আলোচনা করেছেন। মহামারীর আগে, কয়েকটি ধারণাও আলোচনা করা হয়েছিল। সম্প্রতি মিটিংও হয়েছে, কিন্তু শাহরুখ আবার ডন হিসেবে ফিরে আসতে আগ্রহী নন। তিনি বাণিজ্যিক চলচ্চিত্র করতে ইচ্ছুক।

এদিকে ফারহান ‘ডন’ রিবুটের নতুন স্ক্রিপ্টে কাজ করছেন। এখন, ২০২৪ সালে ফারহান একজন নতুন নেতৃস্থানীয় ব্যক্তির খোঁজে রয়েছেন। সূত্রটি আরও জানিয়েছে, এই মুহূর্তে একজন নায়কের সঙ্গে আলোচনা চলছে যিনি গত এক দশকে এক্সেলের সঙ্গে দুটি চলচ্চিত্র করেছেন। তিনি ডনের জুতাগুলোতে পা রাখতে আগ্রহী।

এদিকে, ফারহান বর্তমানে প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফ ও আলি ভাট অভিনীত, ‘জি লে জারা’র প্রিপ্রোডাকশন নিয়ে ব্যস্ত। ফিল্মটি নভেম্বরে ফ্লোরে যাবে। ২০২৪ সালের দ্বিতীয়ার্ধে সিনেমা হলে মুক্তি পাবে। অন্যদিকে শাহরুখ খান এই সময়ে ডানকির শুটিংয়ে ব্যস্ত। ২০২৪ সালে, তিনি ইয়াশরাজ ফিল্মমসের স্পাই ইউনিভার্স ফিল্ম, টাইগার বনাম পাঠানের শুট করবেন।

শেয়ার