Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বিদ্যুৎ মিস্ত্রিদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দিলো বিজলী ক্যাবলস

১৭ মে, ২০২৩ ৮:৪১ অপরাহ্ণ
বিদ্যুৎ মিস্ত্রিদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দিলো বিজলী ক্যাবলস
নিজস্ব প্রতিবেদক :

বিদ্যুৎ মিস্ত্রিদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ আরএফএলের ক্যাবলস্ ব্র্যান্ড ‘বিজলী’। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে ‘বিজলী কারিগর স্বপ্নপূরণ’ কর্মসূচির আওতায় বিদ্যুৎ মিস্ত্রিদের কারিগরি দক্ষতা উন্নয়নের জন্য দিনব্যাপী এ প্রশিক্ষণ দেওয়া হয়। দেশের বিভিন্ন স্থান থেকে প্রায় ৩০০ জন বিদ্যুৎ মিস্ত্রি এতে অংশ নেন।

বিজলী ক্যাবলসের হেড অব মার্কেটিং মোহিত চক্রবর্তী বলেন, দেশের শীর্ষস্থানীয় প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে পাস করা অভিজ্ঞ প্রকৌশলী দ্বারা বিদ্যুৎ মিস্ত্রিদের বাস্তবমুখী প্রশিক্ষণ দেওয়া হয়। যার ফলে তারা কর্মক্ষেত্রে আত্মবিশ্বাসের সঙ্গে নিরাপদে কাজ করতে পারবেন। কারণ, আমাদের দেশে অধিকাংশ মিস্ত্রির কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই। ফলে তাদের কাজে কিছুটা ত্রুটি থেকে যায়, যা বৈদ্যুতিক দুঘর্টনার অন্যতম কারণ। এ প্রশিক্ষণের মাধ্যমে তাদের কাজের দক্ষতার উন্নয়ন ঘটবে এবং কাজ হবে ত্রুটিমুক্ত।

প্রশিক্ষণ শেষে বিদ্যুৎ মিস্ত্রিদের কাজের জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি বিতরণ এবং মূল্যায়নের মাধ্যমে তিন ক্যাটাগরিতে প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট দেওয়া হয়। এসময় বিজলী ক্যাবলসের হেড অব সেলস মো. আতিকুর রহমান এবং অপারেশন ম্যানেজার মো. মীর হোসেন ও মো. তানভীর হোসেনসহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার