Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ঢাকা স্কুল অব ইকোনমিক্স-এর আয়োজনে ভার্চ্যুয়াল সেমিনার

২১ মে, ২০২৩ ৫:২৩ অপরাহ্ণ
ঢাকা স্কুল অব ইকোনমিক্স-এর আয়োজনে ভার্চ্যুয়াল সেমিনার
নিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্কুল অব ইকোনমিক্সের উদ্যোক্তা অর্থনীতিবিদ ক্লাবের আয়োজনে “উদ্যোক্তা ব্যবস্থাপনায় ডিজিটালাইজেশনের বিশেষ রেফারেন্সসহ প্রযুক্তিগত রূপান্তর” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার ভার্চ্যুয়াল মাধ্যমে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন অস্ট্রেলিয়ার গ্রিফিথ ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেন। তিনি ডিজিটালাইজেশন প্রক্রিয়ার মাধ্যমে সামগ্রিক অর্থনৈতিক পারফরম্যান্সের জন্য ম্যাক্রো প্রযুক্তিগত দিকটির উপর জোর দেন।

অনুষ্ঠানের মূল বক্তা ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়ার (ইউটিএম) মার্কেটিং এবং উদ্যোক্তা বিভাগের শিক্ষক ড. লগাইশ্বরী ইন্দিরান বলেন, তিনটি স্তম্ভের ভিত্তিতে ডিজিটাল রূপান্তর হয়।

বিশেষ অতিথি ভারতের জিএনভিএস ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টের সহযোগী অধ্যাপক ড. যশোদা দুর্গা, ভারত ও বাংলাদেশের মধ্যে ডিজিটালাইজেশন প্রক্রিয়ার তুলনামূলক পরিসংখ্যান প্রদান করেন।

অনুষ্ঠানে ঢাকা স্কুল অফ ইকোনমিক্সের অধিবেশনের সভাপতি অধ্যাপক ডঃ মুহাম্মদ মাহবুব আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ ডিজিটালাইজেশন প্রক্রিয়ায় উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। তিনি যুক্তি প্রদান করে বলেন, প্রতিটি দেশের উচিত শিল্প ৪.০ এর পরিবর্তে সরাসরি শিল্প ৫.০ বাস্তবায়নের পদক্ষেপ নেওয়া উচিত। পরেরটি মানবতার কাছে কম গ্রহণযোগ্য।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক রেহানা পারভীন ও ডা.সারা তাসনিম, এবং প্রভাষক শামীম আহমদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অর্থনীতির মাস্টার্সের ছাত্রী জাকিয়া সুলতানা।

প্রারম্ভিক সময়ে প্রয়াত অধ্যাপক নুরুল ইসলাম এবং নোবেল বিজয়ী রবার্ট ই. লুকাসের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শেয়ার