Top

ফের ব্যাপক বিমান হামলার মুখে কিয়েভ

৩০ মে, ২০২৩ ১০:৫৯ পূর্বাহ্ণ
ফের ব্যাপক বিমান হামলার মুখে কিয়েভ
আন্তর্জাতিক ডেস্ক :

ইউক্রেনের রাজধানী কিয়েভে ব্যাপক বিমান হামলা শুরু করেছে রাশিয়া। আজ মঙ্গলবার (৩১ মে) ভোর থেকে এই হামলার মুখোমুখি হয় কিয়েভ। হামলার ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে শহরের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা থেকে শুরু হয়েছে গোলাবর্ষণ। একইসঙ্গে বিভিন্ন এলাকায় সতর্কতামূলক সাইরেন বাজানো হয়েছে। খবর রয়টার্সের।

কিয়েভের মেয়র ভাইটালি ক্লিটসচকো বলেছেন, ‘ব্যাপক হামলা’ শুরু হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে তিনি একথা জানিয়ে বলেন, ‘কেউ নিরাপদ আশ্রয় ত্যাগ করবেন না।’

আরও জানানো হয়েছে, ঐতিহাসিক শহর পোডিল এবং পেচেরস্কিসহ রাজধানীর বিভিন্ন জেলায় ধ্বংসযজ্ঞ শুরু হয়েছে। এসময় হোলোসিভস্কির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ২৭ বছর বয়সী এক নারী আহত হয়েছেন।

চলতি মাসে রাশিয়া ইউক্রেনের রাজধানীতে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে। বিশেষ করে হামলাগুলো তারা রাতেই চালাচ্ছে। এই হামলায় তারা ড্রোন এবং ক্ষেপণাস্ত্র ব্যবহার করছে। আজ নিয়ে এই মে মাসে কিয়েভ ১৭তম হামলার মুখোমুখী হলো কিয়েভ।

ইউক্রেন বলেছে, একটি রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং পশ্চিম খমেলনিটস্কি অঞ্চলে সোমবার পাঁচটি বিমান পরিষেবা থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন বার্তা সংস্থা আরআইএ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বলেছে, একাধিক বিমান ঘাঁটিতে আঘাত হেনেছে। অন্যান্য বিমান ঘাঁটির ক্ষতির বিষয়ে ইউক্রেনের পক্ষ থেকে কোনো তথ্য নিশ্চিত করা হয়নি।

বিপি/এএস

শেয়ার