Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

বিমায় আস্থা ফেরাতে আরও সচেতনতা প্রয়োজন: প্রধানমন্ত্রী

০১ মার্চ, ২০২১ ২:২৩ অপরাহ্ণ
বিমায় আস্থা ফেরাতে আরও সচেতনতা প্রয়োজন: প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক :

দেশের অর্থনীতি যতটা শক্তিশালী হবে বিস্তৃত হবে তখন মানুষের মধ্যে বিমার গুরুত্ব বাড়বে। একইসঙ্গে বিমা সম্পর্কে গ্রাহকের আস্থা ফেরাতে আরও সচেতনতা বাড়াতে হবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১ মার্চ ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিমা দিবস ২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। গণভবন থেকে এই অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হন।

তিনি বলেন, অর্থনীতি যত বেশি আমাদের শক্তিশালী হবে, বিস্তৃত হবে মানুষের মধ্যে বিমার ততই গুরুত্ব বৃদ্ধি পাবে। আমাদের দেশে বিমার সুফল সম্পর্কে মানুষের মাঝে সচেতনতার অভাব আছে। সচেতনতা বাড়াতে কার্যকর পদক্ষেপ নিতে হবে। জাতির পিতা এই সচেতনতা তৈরি করতে কাজ করেছিলেন। আমি আশা করি আপনারা যারা বিমার সঙ্গে জড়িত তারা উদ্যোগ নিবেন মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করার।

প্রধানমন্ত্রী বলেন, এখন তো আধুনিক প্রযুক্তি এসে গেছে তাছাড়া ডিজিটাল বাংলাদেশ, ডিজিটাল পদ্ধতি ব্যবহার করতে পারেন বিমা সেবা দেওয়ার জন্য, যেটা মানুষকে আরও সহজ করে দিবে। তবে আমাদের স্বাস্থ্য বিমাটা আরও ব্যাপকভাবে চালু করা একান্তভাবে প্রয়োজন বলে আমি মনে করি। আমার দেশের মানুষ সচেতন না, করোনাভাইরাসের পরে আমি মনে করি মানুষের মধ্যে সেই সচেতনতা সৃষ্টি হবে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইন্সুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন ও আর্থিক বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম।

শেয়ার