Top

ইমিরেটস গ্রুপের রেকর্ড মুনাফা ও রাজস্ব বৃদ্ধি

১৩ মে, ২০২৪ ৭:৩৬ অপরাহ্ণ
ইমিরেটস গ্রুপের রেকর্ড মুনাফা ও রাজস্ব বৃদ্ধি

২০২৩-২৪ অর্থবছরে রেকর্ড ৫ দশমিক ১ বিলিয়ন ডলার মুনাফা করেছে ইমিরেটস গ্রুপ। আগের অর্থবছরের চেয়ে যা ৭১ শতাংশ বেশি। সোমবার (১৩ মে) আনুষ্ঠানিক এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছে দুবাই-ভিত্তিক আন্তর্জাতিক এভিয়েশন হোল্ডিং কোম্পানি।

মধ্যপ্রাচ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম গাল্ফ নিউজের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। এতে বলা হয়, আলোচ্য অর্থবছরে ইমিরেটস গ্রুপের রাজস্ব হয়েছে ৩৭ দশমিক ৪ বিলিয়ন ডলার। ২০২২-২৩ অর্থবছরের চেয়ে যা ১৫ শতাংশ বেশি। প্রতিষ্ঠানটির ইতিহাসে যা নজিরবিহীন।

বিবৃতিতে বলা হয়, গ্রুপের বিভিন্ন পণ্য সেবার চাহিদা বেড়েছে। সেগুলোর অফারে আস্থা পেয়েছেন গ্রাহকরা। রেকর্ড রাজস্ব বৃদ্ধি সেটারই প্রমাণ।

আলোচিত অর্থবছরে ইমিরেটস গ্রুপের নগদ অর্থ বেড়ে দাঁড়িয়েছে ১২ দশমিক ৮ বিলিয়ন ডলারে। গ্রুপটির ইতিহাসে যা সর্বোচ্চ। তাতে ইমিরেটসের আর্থিক স্থিতিশীলতা ও তারল্য অবস্থান আরও শক্তিশালী হয়েছে।

সবমিলিয়ে ইমরেটস গ্রুপের রেকর্ড প্রবৃদ্ধি হয়েছে। এ নিয়ে টানা দ্বিতীয় বছর এমন নজির স্থাপন করলো তারা।

ইমিরেটস গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শেখ আহমেদ বিন সাইদ আল মাকতুম বলেন, আমাদের মুনাফা অর্জনে আবারও নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। গত অর্থবছর ৩ বিলিয়ন ডলার লাভ করেছিলাম আমরা। সেটিও একটি নয়া কীর্তি ছিল।

তিনি বলেন, দুবাইয়ের প্রগতিশীল নীতি এবং সংযুক্ত আরব আমিরাতের নেতাকর্মীদের দূরদর্শী নেতৃত্বে এই রেকর্ড তৈরি হয়েছে। আশা করছি, আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গ্রুপটির ব্যবসার মূল চালিকাশক্তি ইমিরেটস এয়ারলাইন্স। বিশ্বের বৃহত্তম দূরপাল্লার বিমান সংস্থা এটি। চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ৫১ দশমিক ৯ মিলিয়ন যাত্রী বহন করেছে তারা।

শেয়ার