Top

নতজানু সরকার দেশের স্বার্থ রক্ষায় ব্যর্থ: মির্জা ফখরুল

১৬ মে, ২০২৪ ৩:৩১ অপরাহ্ণ
নতজানু সরকার দেশের স্বার্থ রক্ষায় ব্যর্থ: মির্জা ফখরুল

নিজেদের বিত্ত আর প্রভুদের স্বার্থরক্ষাই বর্তমান সরকারের মূল উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকতে আওয়ামী লীগ নিজেদের ও প্রভুদের স্বার্থরক্ষায় জনগণের ওপর নির্যাতন চালিয়ে যাচ্ছে। তারা দেশকে মাফিয়া রাষ্ট্রে পরিণত করেছে।

বৃহস্পতিবার (১৬ মে) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, জন্মের পর থেকে বাংলাদেশকে নিয়ন্ত্রণের জন্য সব পরিকল্পনা করেছে ভারত। অভিন্ন নদীর পানি বণ্টন সমস্যা সমাধানে সবসময় গড়িমসি করছে দেশটি।

বিএনপি মহাসচিব বলেন, নতজানু সরকার বাংলাদেশের স্বার্থ রক্ষায় ব্যর্থ। প্রভুদের স্বার্থ রক্ষায় জনগণের ওপর সরকার নির্যাতন চালাচ্ছে। বাংলাদেশ এখন মাফিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে।

সুষ্ঠু নির্বাচন হলে সরকারের ভূমিধস পরাজয় হবে দাবি করে মির্জা ফখরুল বলেন, তা জেনেই বিভিন্ন কৌশলে ক্ষমতায় বসে আছে তারা। নিজেদের অধিকার ফিরে পেতে দেশের মানুষকে নিজের পায়ে দাঁড়াতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করলেই জয়লাভ করবো, অন্য কোনো শক্তি প্রতিহত করতে পারবে না। বাংলাদেশ রক্ষায় বিকল্প কোনো পথ নেই। সমস্ত ভেদাভেদ ভুলে ভয়াবহ দানবীয় সরকারকে হটাতে হবে।

মির্জা ফখরুল বলেন, নির্যাতনের জন্যই সরকার মিথ্যা মামলায় বেগম জিয়াকে কারান্তরীণ করে রেখেছে। জনগণের শক্তির কাছে পরাশক্তি বলে কিছু নেই। সবাইকে দলমত ভেদাভেদ ভুলে দানবীয় সরকারকে হটাতে হবে।

এম জি

শেয়ার