Top

শেরপুরে আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

২৪ জুন, ২০২৪ ২:৪৩ অপরাহ্ণ
শেরপুরে আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন
শেরপুর প্রতিনিধি :

সারাদেশের ন্যায় শেরপুরেও নানা আয়োজনে দেশের প্রাচীন ও বৃহত্তম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।এ উপলক্ষে ‘প্লাটিনাম জুবিলি’উদযাপন করছে দলটি।

রোববার ( ২৩জুন) বিকেলে শেরপুর জেলা শহরের দারোআলী পৌর পার্ক সংলগ্ন জি ,কে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে এ উপলক্ষে আনন্দ শোভাযাত্রার শুভ উদ্ভোধন করেন শেরপুর সদর ১আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ ছানুয়ার হোসেন ছানু।

এসময় অন্যান্যদের মধ্যে শোভাযাত্রায় অংশগ্রহণ করেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির রুমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল খালেক,জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামসুন্নাহার কামাল, জেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান হাবিব, জেলা যুবলীগের অন্যতম নেতা, মোঃ আব্দুল মতিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মোঃ খোরশেদ আলম ইয়াকুব, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ নাজমুল ইসলাম সম্রাট সহ শেরপুর ১ আসনের ১৪ ইউনিয়নের আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ নেতাবৃন্দরা এবং হাজার হাজার আওয়ামী বক্তবৃন্দরা অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেরপুর জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর নিউ মার্কেট পায়রা চত্বরে বক্তব্য রাখেন শেরপুর সদর- ১আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ ছানুয়ার হোসেন ছানু। এ সময় তিনি বলেন, শত সংগ্রামে অজস্র গৌরবে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আজ দেশের প্রাচীন ও বৃহত্তম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে ‘প্লাটিনাম জুবিলি’ উদযাপন করছে দলটি।

গত সাড়ে সাত দশক ধরে আওয়ামী লীগের পথচলা গৌরবোজ্জ্বল। দীর্ঘ এই পথ চলায় সংগঠনটি বাঙালি জাতির অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সকল প্রতিবন্ধকতা জয় করে সফলতার মুকুটে সংযুক্ত করেছে একের পর এক পালক।

পৃথিবীতে খুব কম সংগঠন আছে, যারা ক্ষমতাসীন হয়ে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করার সৌভাগ্য অর্জন করেছে। একইসাথে ক্ষমতাসীন থেকে আওয়ামী লীগ তার প্রতিষ্ঠার রজতজয়ন্তী ও সুবর্ণজয়ন্তী পালনের বিরল সৌভাগ্যের অধিকারী।

এছাড়াও দিনের অন্যান্য কর্মসচীর মধ্যে, সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।শহরের নিউমার্কেটস্থ দলীয় কার্যালয়ে দিবসের প্রথম প্রহরে কেক কেটে কর্মসূচির উদ্বোধন করেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু।

এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগ নেতা পিপি এডভোকেট সুব্রত কুমার দে ভানু, জিপি এডভোকেট মোসাদ্দেক ফেরদৌসী, আব্দুল খালেক, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামসুন্নাহার কামাল, জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা।

গতকাল মধ্যরাতে আতশবাজিতে আলোকোজ্জ্বল হয়ে উঠে শেরপুর জেলা শহর।

এসকে

শেয়ার