Top

কুমিল্লায় পুলিশের গুলিতে ১৩ শিক্ষার্থী আহত

১৮ জুলাই, ২০২৪ ২:৫৭ অপরাহ্ণ
কুমিল্লায় পুলিশের গুলিতে ১৩ শিক্ষার্থী আহত
কুমিল্লা প্রতিনিধি :

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কোটবাড়ি এলাকায় কোটা বিরোধী শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে। ঘন্টাখানেক অবস্থান করার এক পর্যায়ে কুমিল্লা জেলা পুলিশ ও বিজিবি আকষিতভাবে শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এসময় ১৩ জন শিক্ষার্থী আহত হয় বলে নিশ্চিত করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বেলা সাড়ে ১১ টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও ভিক্টোরিয়া সরকারী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শত শত শিক্ষার্থীর কোটবাড়ি মহাসড়ে এলাকায় অবস্থান নেই। এ সময় পুলিশ তাদের বাধা দিলেও তারা সড়ক থেকে না সরে বিক্ষোভ প্রদর্শন করছে। স্লোগানে স্লোগানে উত্তপ্ত উঠেছে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কোটবাড়ি এলাকা।

সাড়ে ১২টার দিকে হঠাৎ পুলিশ ও বিজিবি সদস্যরা আন্দোলনকারীদের উপর গুলি চালায়। এতে আহত হয় ১৩ জন শিক্ষাথী।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইফুল জানান, সংখ্যায় কতজন আহত হয়েছে তাদের নাম বলতে পারছিনা। তবে আমাদের ধারণা ২০ জনের বেশি শিক্ষার্থী হাসপতালে চিকিৎসা নিচ্ছে।

নাঈমা নামে আরেক শিক্ষার্থী বলেন, আমার সহপাঠী সনিয়ার পায়ে গুলি পড়েছে। তাকে রক্তাক্ত অবস্থায় রিক্সা করে কোনরকম মেডিকেলে নিয়ে গেছে। এখন সে কেমন আছে জানিনা। তবে আমরা আমাদের দাবি না আদায় পর্যন্ত রাস্তা ছাড়বোনা।

হামলার বিষয়ে কুমিল্লার পুলিশ সুপার সাইদুল ইসলামকে মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি এবং ক্ষুদেবার্তা দিলেও এর কোন উত্তর পাওয়া যায়নি।

এসকে

শেয়ার