Top
সর্বশেষ

নরসিংদীতে শিক্ষার্থীদের বিক্ষোভ, পুলিশের বাঁধা

৩১ জুলাই, ২০২৪ ৫:২৪ অপরাহ্ণ
নরসিংদীতে শিক্ষার্থীদের বিক্ষোভ, পুলিশের বাঁধা
নরসিংদী প্রতিনিধি :

ছাত্র হত্যার দায় স্বীকার করে সুষ্টু বিচার, যেসব এলাকায় ছাত্র হত্যার ঘটনা ঘটেছে, সেখানকার পুলিশের ডিআইজি ও পুলিশ সুপারকে বরখাস্ত করাসহ ৯ দফা দাবিতে বিক্ষোভ করেছে নরসিংদীর সাধারন শিক্ষার্থীরা। গতকাল বুধবার দুপুর ১ টা থেকে দেড়টা পর্যন্ত পৌর শহরের উপজেলা মোড় এলাকায় এই বিক্ষোভ করে বিভিন্ন স্কুল কলেজের প্রায় দেড়শ শিক্ষার্থী।

এসমসয় শিক্ষার্থীদের সাথে বিক্ষোভে দেখা যায় নরসিংদী সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক নাদিরা ইয়াসমিন এবং নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের আইনজিবি শিরিন সুলতানাকে।

জানা যায় , দুপুর সাড়ে বারোটার দিকে ব্রাহ্মন্দী এলাকা থেকে ৯ দফা দাবী নিয়ে বিক্ষোভকারিরা টাওয়াদি মোড় হয়ে আদালত প্রাঙ্গনে যেতে থাকে। এসময়, বিক্ষোভকারিরা উপজেলা মোড় এলাকায় পৌঁছালে পুলিশ বাঁধা দেয়। পরে, পুলিশের বাঁধার মুখে আদালত প্রাঙ্গণে পৌঁছাতে না পেরে উপজেলা মোড়েই দুপুর একটা থেকে দেড়টা পর্যন্ত বিক্ষোভ করে ফিরে যায় বিক্ষোভকারিরা । এসময় , উই ওয়ান্ট জাস্টিস, সেভ ক্যাম্পাস সেভ ফিউচার এরকম স্লোগান দেয় বিক্ষোভকারিরা।

আফসানা নওশিন নামে নরসিংদী সরকারি কলেজের এক শিক্ষর্থী বলেন , সারাদেশে হত্যার স্বীকার হওয়া শিক্ষার্থীদের পরিবারকে ক্ষতিপূরণ এবং হত্যাকান্ডের বিচার চাই আমরা।

নরসিংদী সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক নাদিরা ইয়াসমিন বলেন , আমরা আদালত চত্ত্বরে শিক্ষার্থীদের নিয়ে শান্তিপুর্ন আন্দোলন করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশের বাঁধায় আদালত চত্ত্বরে যেতেই পারিনি। পুলিশকে একাধিকবার বুঝানোর চেষ্টা করেও ব্যার্থ হয়েছি।

শিক্ষার্থীদের বিক্ষোভের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) তানভির আহমেদ সহ অন্যান্য পুলিশ সদস্যরা।

এম পি

শেয়ার