Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

১৫ সেপ্টেম্বর, ২০২৪ ৭:০৯ অপরাহ্ণ
চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে বিক্ষোভ
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবীতে ফের আন্দোলনে শিক্ষার্থীরা। রোববার (১৫ সেপ্টেম্বর) বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচী পালন করে।

শিক্ষার্থীদের অভিযোগ,সরকারী চাকুরীজীবী হয়েও প্রকাশ্যে রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহণ, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে ছাত্রদের অংশগ্রহণে বাঁধা দেওয়া এবং দুর্নীতিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবি করছেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে ২০টি কারণ তুলে ধরে বলেন, প্রধান শিক্ষক‌ বিদ্যালয়কে দলীয় কার্যালয়ে পরিনত করেছেন (নানা সময়ে বিদ্যালয়ে রাজনৈতিক কর্মী এনে বৈঠক করা) দলীয় এজেন্ট (অভিভাবক সমাবেশে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান দেওয়া) বৈষম্য বিরোধী আন্দোলনে বাধা প্রদান,আইনি ব্যবস্থার ভয়। (TC) দেওয়ার ভয় দেখানো, প্রেসক্লাবে পেশাজীবি সংগঠনের মানব বন্ধনে ছাত্রদের বিরুদ্ধে ২জন শিক্ষককে পাঠানো, শিক্ষার্থীদের বাসায় ম্যাসেজ দিয়ে বিরোধী ছাত্র আন্দোলনে বাধা প্রদান,শ্রেণী শিক্ষকদের বাধ্য করে শিক্ষার্থীদের আন্দোলনে যেতে বাধা দেয়া,টিফিনে রাজনৈতিক কার্যকলাপ,স্কুলে অবৈধ ভর্তি বাণিজ্য করে পালিয়ে বেড়ানো,নির্বাচনের আগের দিন বিদ্যালয় থেকে ৩ ট্রাক মালা-মাল সরিয়ে নেওয়া, বিদ্যালয়ের উন্নয়ন কার্যক্রম স্থবির রাখা,বিদ্যালয়ের কারোর সম্মতি না নিয়ে মাষ্টার রোলে শিক্ষক, কর্মচারীদের ছাটাই করা,বিদ্যালয়ের কর্মচারীদের সঠিক সম্মানি প্রদান না করা,কারো সম্মতি না দিয়ে বিদ্যালয়কে নিজের মতো করে পরিচালনা করা,টেন্ডার বানিজ্য,অভিভাবক ও শিক্ষকদের সাথে বাজে ব্যাবহার করা, বিদ্যায়ের সহ-শিক্ষা কার্যক্রম পরিচালনায় বাধা প্রদান,রাজনৈতিক কার্যক্রলাপে বাধা দেয়ায় নেতাদের দিয়ে শিক্ষকদেরকে হুমকি দেওয়া,বিদ্যালয়ে নির্বাচনী জনসভা আয়োজন করা,বিদ্যালয়ের যে কোনো কাজে রাজনৈতিক প্রভাব খাটানো।

আন্দোলনরত বিদ্যালয় শিক্ষার্থী, অম্লান সাহা, মুশফিক করিম লাবিব, মোসাদ্দেক হোসেন রোকন, আবির আদনান হোসাইন, তাহমিদ মুনতাসিম সাহিল, চয়ন বিশ্বাস, সেজানুর রহমান, জাস্টিন সরকার জয়, আকমার আনজুম আবিদ, ওয়াইছসহ অনেকে জানান, আমাদের আন্দোলনের প্রেক্ষিতে প্রধান শিক্ষক এক মাসের সময় চেয়েছিলেন। তিনি বলেছিলেন একমাস পরে নিজ থেকেই অন্যত্র বদলি হয়ে যাবেন। ‌ কিন্তু সেটি না করে তিনি প্রথমে ছুটি এবং বর্তমানে পালাতক রয়েছেন। ‌ আমরা তার পদত্যাগের দাবীতে এবার জেলা প্রশাসক বরাবর সারেগলিপি দিব। ‌আমাদের দাবি মেনে না নিলে, কঠোর আন্দোলনে নামতে বাধ্য হব।

এম জি

শেয়ার