Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

ভারতে পাচারের সময় আরও ৮৫০ কেজি ইলিশ জব্দ

১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১০:১৬ পূর্বাহ্ণ
ভারতে পাচারের সময় আরও ৮৫০ কেজি ইলিশ জব্দ

অবৈধভাবে ভারতে পাচারের সময় ফের কুমিল্লায় ৮৫০ কেজি ইলিশ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ নিয়ে কুমিল্লায় গত পাঁচ দিনের ব্যবধানে তৃতীয়বারের মতো ইলিশ জব্দের খবর পাওয়া গেল।

রোববার (১৫ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে আদর্শ সদর উপজেলার পাঁচথুবি ইউনিয়নের চাঁনপুর ব্রিজ এলাকা থেকে ইলিশগুলো জব্দ করা হয় বলে রাত ৯টার দিকে কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট মো. ইফতেখার হোসেন জানান।

তিনি বলেন, ৩৫টি বাক্সে করে অবৈধভাবে ভারতে পাচারের উদ্দেশ্যে এসব ইলিশ নিয়ে যাওয়া হচ্ছিল। বিজিবির অভিযানের খবর পেয়ে আসামিরা পালিয়ে যান। ৮৫০ কেজি ইলিশের বাজারমূল্য প্রায় ৯ লাখ ৫২ হাজার টাকা। এসব ইলিশ নিলামে বিক্রি করে সরকারি কোষাগারে অর্থ জমা দেওয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে ভারত-বাংলাদেশ সীমান্তের ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল এলাকার মনোরা এলাকা থেকে ৪৪০ কেজি ইলিশ জব্দ করে সুলতানপুর ব্যাটালিয়নের অধীন শশীদল বিওপির একটি টহল দল।

আগের দিন বুধবার দুপুর দেড়টার দিকে বুড়িচং উপজেলার উত্তর আনন্দপুর সীমান্ত এলাকা থেকে ৬২০ কেজি ইলিশ জব্দ করে সুলতানপুর ব্যাটালিয়নের অধীনস্থ বুড়িচং উপজেলার খাড়েরা বিওপির সদস্যরা। তবে ইলিশ পাচারের চেষ্টার ঘটনায় এখনো কাউকে আটক করতে পারেনি বাহিনীটি।

এম জি

শেয়ার