Top

ডিএসইর পর্ষদ কার্যক্রম অবিলম্বে শুরু করতে ডিবিএর আহ্বান

৩০ সেপ্টেম্বর, ২০২৪ ৫:২৭ অপরাহ্ণ
ডিএসইর পর্ষদ কার্যক্রম অবিলম্বে শুরু করতে ডিবিএর আহ্বান

এক্সচেঞ্জসহ কার্যক্রমে গতি ও শৃঙ্‌খলা ফিরিয়ে আনতে অবিলম্বে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পর্ষদ কার্যক্রম শুরুর অনুরোধ জানিয়েছে স্টক ব্রোকারদের সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

ডিবিএর পক্ষ থেকে বলা হয়, প্রাইমারি রেগুলেটর হিসেবে পুঁজিবাজারর সকল কর্মকাণ্ডে ডিএসইর একটি বড় ভূমিকা রয়েছে। পুঁজিবাজারের অনেক গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডের উদ্যোগ ও বাস্তবায়নে ডিএসই পর্ষদ সিদ্ধান্তের প্রয়োজন হয়।

পরিতাপের বিষয় হলো, গত দেড় মাস যাবৎ ডিএসইর পর্ষদ কার্যক্রম নেই। পর্ষদ কার্যক্রম না থাকার দরুণ পুঁজিবাজারের অতি গুরুত্বপূর্ণ বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না। এর ফলে বাজারের দৈনন্দিন কার্যক্রমে ব্যঘাত সৃষ্টি হয়ে বাজারের সার্বিক উন্নয়ন ও অগ্রগতি ব্যহত হচ্ছে। অন্যদিকে, এত দীর্ঘসময় ধরে পর্ষদ কার্যক্রম না থাকায় প্রয়োজনীয় বিষয়ে সময়মত সিদ্ধান্তের অভাবে বাজারের শৃংখলা বিনষ্ট হয়ে বিনিয়োগকারীসহ বাজার অংশীজনদের ব্যবসায় নেতিবাচক প্রভাব পড়ছে।

এত দীর্ঘসময় ধরে ডিএসইর পর্ষদ কার্যক্রম বন্ধ থাকার বিষয়টি বাজারের জন্য মোটেও ইতিবাচক নয়। এমতাবস্থায়, পর্ষদ সদস্যদের মধ্যে যদি ২ বা ১ জন সদস্যের নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হয়, সেই ক্ষেত্রে সেই সকল সদস্যদের নিয়োগ ব্যাতিরেকেই ডিএসইর পর্ষদ কার্যক্রম অনতিবিলম্বে শুরুর আহবান জানিয়েছে ডিবিএ।

এএ

শেয়ার