Top
সর্বশেষ

আড়াই দিনের টেস্ট হেরে হোয়াইটওয়াশ বাংলাদেশ

০১ অক্টোবর, ২০২৪ ৪:০৯ অপরাহ্ণ
আড়াই দিনের টেস্ট হেরে হোয়াইটওয়াশ বাংলাদেশ

কানপুর টেস্টে প্রায় আড়াই দিন ভেসে যায় বৃষ্টিতে। তাই অনেকেই ভেবেছিল ড্র হবে টেস্টটি। তবে এমন ম্যাচও এক সেশন আগেই হেরেছে বাংলাদেশ। ভারতের কাছে ৭ উইকেটে হেরে দুই ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। প্রথম টেস্টে ২৮০ রানে হেরেছিল নাজমুল হোসেন শান্তর দল।

মুমিনুল হকের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ২৩৩ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে আক্রমণাত্মক ব্যাটিংয়ে ২৮৫ রানে ইনিংস ঘোষণা করে ভারত। ৫২ রানের লিড রোহিত শর্মা দল। দ্বিতীয় ইনিংসে ব্যাটারদের ব্যর্থতায় ১৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ।

ভারতের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৯৫ রানের। সেই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ১৮ রানে ৭ বলে ৮ রান করে সাজঘরে ফিরে যান রোহিত শর্মা।

তার বিদায়ের পর ক্রিজে আসেন শিবমন গিল। তবে সুবিধা করতে পারেননি তিনি। দলীয় ৩৪ রানে ১০ বলে ৬ রান করে আউট হন গিল। তবে বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে একপ্রান্ত আগলে রেখে ব্যাট করতে থাকেন যশস্বী জয়সওয়াল।

এই দুই ব্যাটারের ব্যাটে জয়ের পথে এগোতে থাকে ভারত। ৪৩ বলে ফিফটি তুলে নেন জয়সওয়াল। এরপরই দলীয় ৯২ রানে ৪৫ বলে ৫১ রান করে আউট হন তিনি।

এরপর ক্রিজে আসা রিঝভ পন্থকে নিয়ে ১৭ ওভার ২ বলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন কোহলি। ৩৭ বলে ২৯ রানে অপরাজিত থাকেন তিনি। মিরাজ হাসান মিরাজ ২টি ও তাইজুল ইসলাম নেন ১টি উইকেট।

এম জি

শেয়ার