Top
সর্বশেষ

পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণে চার শিক্ষার্থী

০৫ অক্টোবর, ২০২৪ ১১:১০ পূর্বাহ্ণ
পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণে চার শিক্ষার্থী

ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের চার রোভার চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্য বের হয়েছেন।

আগামী রবিবার ( ৬ অক্টোবর)  সকাল ৬ টায় পাঁচ দিন ব্যাপী এ যাত্রা শুরু করবেন তারা। তাদের এ যাত্রা শেষ হবে ১০ অক্টোবর।

রোভার স্কাউটদের সর্বোচ্চ সম্মান প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করতে এই পরিভ্রমণ সম্পন্ন করবেন। অশংগ্রহণকারীরা হলেন সিনিয়র রোভার মেট ও পরিভ্রমণের দলনেতা জন বুশ থাং বম( সম্মান ৪র্থ বর্ষ),  সিনিয়র রোভার মেট ও পরিভ্রমণের সহকারী দলনেতা শফিকুল ইসলাম শান্ত ( সম্মান ৪র্থ বর্ষ), রোভারমেট ও পরিভ্রমণে সদস্য  তানভীর হাসান এবং রাতুল আল সাকিব।

শুক্রবার ( ৪ অক্টোবর)  পরিভ্রমণের চারজন রোভার ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ কে এম ইলিয়াস এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা কলেজ রোভার  স্কাউট গ্রুপের সম্পাদক এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মোঃ আনোয়ার মাহমুদ। আরো উপস্থিত ছিলেন গ্রপের জি আর এস এল মোসাম্মৎ  আয়েশা আক্তার  এবং লিডারগণ মামুনুর রশিদ ও রফিকুল ইসলাম।

পাঁচ দিনব্যাপী এই প্রোগ্রামে তারা চট্টগ্রাম থেকে গাছবাড়িয়া, লোহাগাড়া, চকোরিয়া এবং রামু হতে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ করবে। এ সময় তারা কয়েকটি সচেতনতামূলক স্লোগান বহন করবে।  যেমন :

১/ বন্যা,খরা, জলোচ্ছ্বাস, গাছ কাটলে সর্বনাশ।

২/ ট্রাফিক আইন মেনে চলুন।

৩/ দুর্নীতিকে না বলুন।

৪/ মাদককে পরিহার করুন।

৫/ নারী নির্যাতন বন্ধ করুন।

৬/ যৌতুক কে না বলুন।

৭/ গাছ লাগান পরিবেশ বাঁচান।

পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবে। এছাড়া গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

এনজে

শেয়ার