Top
সর্বশেষ

ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটির সভাপতি শাহাদাত, সম্পাদক আবু বকর

০৬ অক্টোবর, ২০২৪ ৮:০৪ অপরাহ্ণ
ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটির সভাপতি শাহাদাত, সম্পাদক আবু বকর

ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটির (ডিসিডিএস) ‘২০২৪-২৫’ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন গণিত বিভাগের চতুর্থ বর্ষের মেধাবী শিক্ষার্থী  মো : শাহাদাত হোসাইন  ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের মেধাবী শিক্ষার্থী  আবু বকর সাঈম

রোববার  (৬ই অক্টোবর ) ক্লাবটির প্রধান পৃষ্ঠপোষক ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ কে এম ইলিয়াস ও ক্লাবের চিফ মডারেটর অধ্যাপক মোঃ আক্তারুজ্জামান ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটির ২৫ সদস্যের নতুন কমিটির অনুমোদন দেন।

এই বিষয়ে সদ্য সাধারণ সম্পাদক আবু বকর সাঈম বলেন, ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটি ঐতিহ্যবাহী ঢাকা কলেজের দীর্ঘদিনের সফল ও স্বনামধন্য সংগঠন। এই সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করতে পারা আমার জন্য অত্যন্ত গর্ব ও সম্মানের বিষয়।

আমি মনে করি, এই পদটি শুধু আমার নয়, বরং আমরা যারা বিতর্কে বিশ্বাস করি, সত্যের পক্ষে কথা বলি এবং যুক্তির মাধ্যমে সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখি, আমাদের সকলের। আমি ডিবেটিং সোসাইটির সকল সদস্যকে সাথে নিয়ে আমাদের সাংগঠনিক কার্যক্রমকে আরও সমৃদ্ধ করতে এবং বিতর্ক চর্চার মাধ্যমে ইতিবাচক পরিবর্তন আনতে সর্বোচ্চ চেষ্টা করবো ইনশাআল্লাহ। সে লক্ষ্যে সকলের সহযোগিতা ও শুভকামনা প্রার্থনা করছি।

ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটির সদ্য সভাপতি মো: শাহাদাত হোসাইন বলেন, ঢাকা কলেজকে গৌরবের সাথে প্রতিনিধিত্বকারী অন্যতম স্বনামধন্য এবং ঢাকা কলেজের একমাত্র কেন্দ্রীয়  বিতর্ক সংগঠন ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটি। টেলিভিশন বিতর্কসহ জাতীয় পর্যায়ের বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা কলেজের বিতার্কিকরা তাদের প্রতিভার ঝলক দেখিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

এমন একটি সংগঠনের সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়ায় আমি নিজেকে সম্মানিত মনে করছি। আমার উপর আস্থা রাখার জন্য ঢাকা কলেজ প্রশাসন, মডারেটর প্যানেল এবং ডিসিডিএস এর সিনিয়র ভাইদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমরা ইতোমধ্যে আন্তঃহল, আন্তঃবিভাগ এবং একই সাথে জাতীয় পর্যায়ে আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছি। এসকল পরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা চাই।

আমি দীর্ঘদিন যাবৎ ডিসিডিএস এর সাথে যুক্ত আছি। আমার প্রথম কমিটিতে আমি বিতর্ক সম্পাদক এবং দ্বিতীয় কমিটিতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। তবে দুঃখের বিষয় হচ্ছে ক্লাবের সাথে আমার সম্পৃক্ততারও বহু আগে থেকেই ক্লাবের কোনো ভালো অফিসকক্ষ নেই। যেকারণে আমরা কার্যক্রম পরিচালনায় প্রতিনিয়ত বিভিন্ন অসুবিধার সম্মুখীন হয়েছি। আমাদের নবনিযুক্ত প্রিন্সিপাল অধ্যাপক এ কে এম ইলিয়াস স্যার আমাদেরকে অফিসকক্ষ বরাদ্দ দেবার আশ্বাস দিয়েছেন। আমরা এই আশ্বাসের দ্রুত বাস্তবায়ন দেখতে চাই।

কার্যনির্বাহী সংসদ ২০২৪-২৫ এ যেসকল বিতার্কিক এবং সংগঠকবৃন্দ দায়িত্ব পেয়েছেন সকলকে প্রাণঢালা অভিনন্দন। সুপ্ত প্রতিভাকে বিকশিত করার লক্ষ্যে ঢাকা কলেজের শিক্ষার্থীদেরকে ডিসিডিএস এর সাথে যুক্ত হওয়ার আহ্বান জানাচ্ছি। দ্রোহের অনলে পুড়ে যাক সব বাধা, যুক্তি হোক পাথেয়।

ডিসিডিএস নতুন কমিটির বিষয়ে ক্লাবটির প্রধান পৃষ্ঠপোষক ঢাকা কলেজের অধ্যক্ষ এ কে এম ইলিয়াস বলেন, আমি প্রত্যাশা করছি পূর্বের মতো আগামী দিনেও ডিসিডিএস তার ধারাবাহিক সফলতা ধরে রাখবে। বিভিন্ন সময়ে জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় এবং টেলিভিশন বিতর্কে বিশ্ববিদ্যালয়গুলোকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে ঢাকা কলেজের গৌরব বৃদ্ধি করেছে। নতুন কমিটির মাধ্যমে নতুন নতুন বিতার্কিক তৈরি হবে, এর মাধ্যমে সুস্থ সাংস্কৃতির বিস্তার হবে।

ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটির কোন রুম না থাকার প্রশ্নে তিনি বলেন, আমি তাদের সাথে বিভিন্ন সময়ে কথা বলেছি। তাদের রুমের বিষয়টি আমরা চিন্তা করেছি কিন্তু রুম সংকটের কারণে এখনও ব্যবস্থা করতে পারি নাই। কোন রুম ফাঁকা হলেই আমি ডিসিডিএসের জন্য রুম বরাদ্দ দিব।

এম জি

শেয়ার