Top

ইবি শিক্ষার্থীর আত্মহত্যা

০৯ অক্টোবর, ২০২৪ ৬:৪৬ অপরাহ্ণ
ইবি শিক্ষার্থীর আত্মহত্যা
ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী আদনান ফেরদৌস আত্মহত্যা করেছেন। মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে নিজ বাসায় গলায় দড়ি দিয়ে তিনি আত্মহত্যা করেন। তার বাড়ি মানিকগঞ্জে।

বুধবার (৯ অক্টোবর) মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর বাবা ইসমাইল হোসেন। আদনান দীর্ঘদিন যাবৎ হতাশা ও মানসিকভাবে বিপর্যস্ত ছিল বলে জানিয়েছেন তার বাবা।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, আদনান মানিকগঞ্জের মো. ইসমাইল হোসেনের পুত্র। তিনি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী৷ তিনি প্রথমে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগে ভর্তি হন। পরে দ্বিতীয়বার বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দিয়ে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি হন তিনি। কিন্তু প্রথম বর্ষে ইয়ার ড্রপ করলে আদনান ২০২০-২১ শিক্ষাবর্ষের সাথে নিয়মিত ক্লাস করেন। সর্বশেষ তিনি ওই বর্ষে পরীক্ষার ফর্মও পূরণ করেন। বিভিন্ন বিষয়াদি নিয়ে মানসিক ভাবে বিপর্যস্ত ছিলেন তিনি। বিভাগে পড়াশোনা স্থগিত করে দেশের বাহিরে পড়াশোনা করতে যাওয়ার কথা ভেবে ৪/৫মাস আগ থেকে তিনি নিজ বাড়িতে অবস্থান করেছেন। পরে মঙ্গলবার (৮ অক্টোবর) একটি সুইসাইড নোট লিখে নিজ বাড়িতে গলায় রশি দিয়ে তিনি আত্মহত্যা করেন। নোটে তিনি আত্মহত্যার জন্য নিজেই দায়ী হিসেবে উল্লেখ করেন।

এ বিষয়ে আদনানের বাবা ইসমাইল হোসেন বলেন, আদনান খুব হতাশায় ছিলো। দীর্ঘদিন যাবত সে মানসিক ভাবে বিপর্যস্ত ছিল। তার চিকিৎসাও চলছিলো। কিন্তু মঙ্গলবার হঠাৎ সে দুনিয়া থেকে চলে গিয়েছে। তিনি সকলের নিকট সন্তানের জন্য দোয়া কামনা করেন।

এদিকে আদনানের অকালমৃত্যুতে ক্যাম্পাসজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম বলেন, আদনান মেধাবী শিক্ষার্থী ছিল। সে বিশ্ববিদ্যালয়ের ভর্তি হওয়ার পর থেকে তাঁর বাবার অনুরোধে আমরা তাকে কাউন্সিল করতাম। হঠাৎ তাঁর মৃত্যু সংবাদে আমরা খুবই মর্মাহত। তাঁর রুহের মাগফেরাত কামনা করি।

এম জি

শেয়ার