Top

বাসের ধাক্কায় ঢাকা কলেজ শিক্ষার্থী আহত, ১৪টি বাস আটক

১০ অক্টোবর, ২০২৪ ১০:২৭ পূর্বাহ্ণ
বাসের ধাক্কায় ঢাকা কলেজ শিক্ষার্থী আহত, ১৪টি বাস আটক
সাভার পরিবহন’ বাসের ধাক্কায় শিক্ষার্থী আহত করার প্রতিবাদে সাইন্সল্যাব থেকে সাভার পরিবহনের ১৪টি বাস নিজেদের হেফাজতে নিয়েছেন ঢাকা কলেজের সাধারণ শিক্ষার্থী। বুধবার (৯ অক্টোবর) রাত আনুমানিক ৯ ঘটিকায় বাস আটক করে নায়েমের গলিতে নিয়ে আসেন তারা।
বাসের ধাক্কায় আহত শিক্ষার্থীর নাম আল আমিন। তিনি ঢাকা কলেজের অর্থনীতি বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী।
আহত শিক্ষার্থী আল আমিন বলেন, আমি সদরঘাট থেকে ঢাকা কলেজে যাবো এবং সাইন্সল্যাব নামবো। সে উদ্দেশ্যে সাভার পরিবহনে উঠতে চেয়েছি ওরা উঠতে দেয় নাই। এক পর্যায়ে ওঠার জন্য অনেক জোরাজুরি করেছি। তারপরে হেলপার আমাকে গাড়ি থেকে  ধাক্কা দিয়ে, টেনে চলে গেছে। গাড়ির গ্লাসে লেগে হাত কেটে প্রচুর পরিমাণ রক্তক্ষরণ হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, আহত শিক্ষার্থীর হাতের কব্জি এবং আঙ্গুল কেটে গেছে। হাসপাতাল থেকে তাকে প্রাথমিক চিকিৎসায় হাতে ব্যান্ডেজ করে দেওয়া হয়েছে।
রাত ১১ ঘটিকায় ঢাকা কলেজ হল প্রশাসন, শিক্ষার্থী ও পুলিশ প্রশাসন মীমাংসার জন্য আলোচনা করে। এ বিষয় নিউমার্কেট থানার ওসি মহসিন বলেন, শিক্ষার্থীকে হেনস্থা, দুর্ব্যবহার এবং গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া এটি অবশ্যই মারাত্মক অপরাধ। এই ঘটনার সাথে যে ড্রাইভার এবং হেলপার জড়িত আছে তাদেরকে মামলা দেওয়া হবে এবং ভবিষ্যতে এমন ব্যবহার যেন আর কারো সাথে না করে এ বিষয়ে কমিটমেন্ট নেওয়া হবে। হাসপাতালে চিকিৎসারত  আহত শিক্ষার্থীকে বাস কর্তৃপক্ষের পক্ষ থেকে সম্পূর্ণ চিকিৎসার ব্যয়ভার বহন করতে হবে।
পরবর্তীতে  সাভার পরিবহন সমিতির পক্ষ থেকে ভুক্তভোগী আহত শিক্ষার্থীকে চিকিৎসা খরচের জন্য ৩০ হাজার টাকা দেওয়া হয় এবং পরবর্তীতে এমন অপ্রীতিকর ঘটনা আর ঘটবে না বলে আশ্বাস দেন ‘সাভার পরিবহন’ বাস মালিক সমিতির দায়িত্বরত ব্যাক্তিরা।
এনজে
শেয়ার