Top

সোমেশ্বরী নদীর সেতু নির্মাণ কাজ বন্ধ, হাজারো মানুষের দুর্ভোগ

১৩ অক্টোবর, ২০২৪ ২:০১ অপরাহ্ণ
সোমেশ্বরী নদীর সেতু নির্মাণ কাজ বন্ধ, হাজারো মানুষের দুর্ভোগ

শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নের বাগেরভিটা গ্রামের সোমেশ্বরী নদীর সেতু নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে। ফলে এ পথে যাতায়াতকারি দুই উপজেলার হাজারো মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা যায়,জেলার ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়ন থেকে শ্রীবরদী উপজেলার সাথে সংযোগ সড়কের সোমেশ্বরী নদীর বাগেরভিটায় ২০ মিটার একটি সেতু নির্মাণ কাজ হাতে নেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

৩ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে আরসিসি এ সেতুটি নির্মাণের জন্য টেন্ডারের মাধ্যমে ২০২২ সালে ঠিকাদারও নিয়োগ দেওয়া হয়।  ২০২৩ সালের ৩০ এপ্রিল সেতুর নির্মাণ কাজ শুরু হয়। স্থানীয়দের অভিযোগ সেতু নির্মাণ কাজ শুরু হলেও কাজ চলে ধীরগতিতে।

এতে এ পথে যাতায়াতকারী দুই উপজেলার হাজার হাজার মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়। ইতিমধ্যেই সেতু নির্মাণের তারিখ ও অতিবাহিত হয়েছে।

এদিকে সেতু নির্মাণ কাজ শুরু হওয়ার পর থেকে এ পথে দুই উপজেলার মধ্যে যান চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান সেতু নির্মাণের পাশ দিয়ে পথচারীদের যাতায়াতের জন্য একটি ড্রাইভিশন পথ করে দেয়া হলেও পাহাড়ি ঢলের পানিতে পথটি ভেঙ্গে যায়।

ফলে ওই পথে লোকচলাচলও  বন্ধ রয়েছে। দুই উপজেলার সাথে সড়ক যোগাযোগের ক্ষেত্রে ওই সেতুটি একটি গুরুত্বপূর্ণ সেতু। অপরদিকে গত ৬ মাস পূর্বে  ঠিকাদারের লোকজন নির্মাণ কাজ বন্ধ করে দেয়।

স্থানীয়রা সেতু নির্মাণের পাশ দিয়ে একটি বাঁশের সাঁকো তৈরি করে পারাপার হচ্ছে। এতে মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা।

এব্যাপারে ঝিনাইগাতী উপজেলা প্রকৌশলী শুভ বসাক বলেন সেতুটি নির্মাণের জন্য ঠিকাদারকে তাগাদা দেয়া হচ্ছে। কিন্তু ঠিকাদার সেতু নির্মাণ কাজের সময় বর্ধিত করে এনেছেন। তিনি বলেন এ কারণে ঠিকাদারের লোকজন সেতু নির্মাণ কাজ বন্ধ রেখেছেন। স্থানীয়রা জরুরী ভিত্তিতে সেতু নির্মাণ কাজ করে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এনজে

শেয়ার