Top
সর্বশেষ

আমরা শুনতে চাই না বিচারকরা ঘুস খায় : ডা. শফিকুর রহমান

১৫ অক্টোবর, ২০২৪ ৪:৪২ অপরাহ্ণ
আমরা শুনতে চাই না বিচারকরা ঘুস খায় : ডা. শফিকুর রহমান
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আমরা এমন একটি সমাজ গঠন করতে চাই যেখানে বিচারপ্রার্থীকে বিভিন্ন ধরনের হয়রানির শিকার হতে হবে না। কোনো বিচারক তার আসনে বসে আল্লাহকে ছাড়া কোনো রাষ্ট্রশক্তিকে পরোয়া করবে না। রাষ্ট্রের আইন এবং বিবেক শক্তি দিয়ে বিচার কাজ পরিচালনা করবে। আমরা শুনতে চাই না বিচারকের আসনে বসে বিচারকরা ঘুস খায়।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের ট্যাংকের পাড় জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চে জেলা জামায়াতে ইসলামী আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ডা. শফিকুর রহমান আরও বলেন, মিডিয়া বের করে নিয়ে আসে উনি অমুক জেলার ম্যাজিস্ট্রেট ছিলেন, তার পাঁচটি গাড়ি রয়েছে, ১০টি বাড়ি রয়েছে। এসব কলঙ্কজনক কথা বিচারকদের ব্যাপারে শুনতে চাই না। আমরা এমন একটি বিচার ব্যবস্থা চাই, যে ব্যবস্থা উঁচু-নিচু কাউকে ভাববে না। বিচারপ্রার্থীকে বিচার প্রার্থী হিসেবে দেখবে। কোনো বিচারপ্রার্থী যদি মিথ্যা অভিযোগ নিয়ে হাজির হয়, তাহলে মিথ্যার অভিযোগের দণ্ডও তাকে পেতে হবে। আবার যদি কেউ সঠিক অভিযোগ নিয়ে আসে তাহলে ন্যায় বিচার থেকে যেন বঞ্চিত না হয়।

তিনি বলেন, পৃথিবীর অন্য ১০টি দেশ যেমন মর্যাদার সঙ্গে মাথা উঁচু করে বিশ্বের বুকে দাঁড়ায়, বাংলাদেশও ইনশাআল্লাহ তার শির উঁচু করে দাঁড়াবে। বিদেশে আমাদের বন্ধু থাকবে কিন্তু কোনো প্রভু মেনে নেব না। কেউ আমাদের সঙ্গে প্রভুত্ব দেখাতে আসলে জাতির কাছে তার সঠিক জবাব বুঝিয়ে দেবেন।

তিনি আরো বলেন, চিহ্নিত স্বৈরাচারের দোসরদের রাষ্ট্রের সকল স্তর থেকে অপসারণ করতে হবে। তারা ক্ষমতায় থাকতে পারলে এই দেশকে এই বিপ্লবকে ব্যর্থ করে দেবে। তারা নৈতিক অধিকার হারিয়েছে, এই রাষ্ট্রের জনগণের ট্যাক্সের টাকা দিয়ে তারা বেতন গ্রহণ করতে পারবে না। জনগণের স্বপ্নের মৃত্যু হবে। তারা খুনিতের ডান হাত বাম হাত ছিলো। তাদের পাপের প্রাশ্চিত্য বহন করতে হবে। কিন্তু আমরা চায় সবগুলো ন্যায় বিচারের মাধ্যমে হোক।

ব্রাহ্মণবাড়িয়া জেলা জামায়াতের আমির মোহাম্মদ গোলাম ফারুকের সভাপতিত্বে এবং সেক্রেটারি মুহাম্মদ মুবারক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন- কেন্দ্রীয় কমিটির সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাসুম, বিশেষ অতিথি ছিলেন-কেন্দ্রীয় মজলিশে সূরা সদস্য ও কুমিল্লা নোয়াখালী অঞ্চল টিম সদস্য মোহাম্মদ আব্দুস সাত্তার, ব্রাহ্মণবাড়িয়া জেলার সাবেক আমির কাজী নজরুল ইসলাম খাদেম, সৈয়দ গোলাম সারোয়ার, সাবেক নায়েবে আমির কাজী মো. ইয়াকুব আলী, বাংলাদেশ ইসলামি ছাত্রশিবির ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি মো. আতিকুল ইসলাম প্রমুখ।

এম জি

শেয়ার