Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

রোহিঙ্গাদের সহায়তায় ৩৩ লাখ ডলার দেবে জাপান

২২ অক্টোবর, ২০২৪ ১০:০৪ অপরাহ্ণ
রোহিঙ্গাদের সহায়তায় ৩৩ লাখ ডলার দেবে জাপান
নিজস্ব প্রতিবেদক :

রোহিঙ্গা শরণার্থী নারী ও মেয়েদের পাশাপাশি আশ্রয়দাতা সম্প্রদায়ের ক্ষমতায়নে তিন দশমিক তিন মিলিয়ন (৩৩ লাখ) ডলার সহায়তা দেবে জাপান। জাতিসংঘের জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) মাধ্যমে এ সহায়তা দেওয়া হবে।

এ নিয়ে মঙ্গলবার (২২ অক্টোবর) জাপান ও ইউএনএফপিএর মধ্যে একটি চুক্তির কথা জানিয়েছে ঢাকায় জাপান দূতাবাস।

জাপান দূতাবাস জানায়, ইউএনএফপিএ ও জাপান সরকার রোহিঙ্গা শরণার্থী নারী ও মেয়েদের পাশাপাশি বাংলাদেশে স্থানীয় সম্প্রদায়ের ক্ষমতায়নে এক যুগান্তকারী অংশীদারত্ব ঘোষণা করেছে। রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সংকট সাত বছরেরও বেশি সময় ধরে দীর্ঘস্থায়ী একটি সুরক্ষা সংকট, যা উল্লেখযোগ্যভাবে রোহিঙ্গা শরণার্থী এবং স্থানীয় সম্প্রদায় উভয়ের জীবন, নিরাপত্তা ও মঙ্গলকে প্রভাবিত করে।

জাপান সরকার নারী ও মেয়েদের যৌন ও প্রজনন স্বাস্থ্য ও লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ এবং বাল্যবিবাহ প্রতিরোধ শক্তিশালী করার জন্য ইউএনএফপিএর প্রচেষ্টাকে সমর্থন করছে। এ লক্ষ্যে তিন দশমিক তিন মিলিয়ন মার্কিন ডলার সহায়তা দিতে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে।

কক্সবাজার ও নোয়াখালীর ভাসানচরে মিয়ানমার থেকে আসা বাস্তুচ্যুত নারী ও মেয়ে এবং আশ্রয়দাতা সম্প্রদায়ের জন্য এ প্রকল্প বাস্তবায়িত হবে।

বিএইচ

শেয়ার