Top
সর্বশেষ

বিআইএ’র সভাপতি হলেন পাভেল

২৮ অক্টোবর, ২০২৪ ৯:২০ অপরাহ্ণ
বিআইএ’র সভাপতি হলেন পাভেল
নিজস্ব প্রতিবেদক :

বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) নতুন সভাপতি হয়েছেন নাসির উদ্দিন আহমেদ (পাভেল)। বিআইএ’র বর্তমান সভাপতি শেখ কবির হোসেন স্বাস্থ্যগত কারণে পদত্যাগ করায় তার জায়গায় নাসির উদ্দিন আহমেদ পাভেল সভাপতি হলেন।

বিআইএ’র ২১৮তম নির্বাহী কমিটির সভায় সব সদস্যের সর্বসম্মতিতে ২০২৩-২০২৪ মেয়াদের অবশিষ্ট সময়ের জন্য পাভেল সভাপতি নির্বাচিত হন বলে সোমবার (২৮ অক্টোবর) সংগঠনটি থেকে জানানো হয়েছে। বিআইএ’র নির্বাহী কমিটির ২০২৩-২০২৪ মেয়াদ আগামী বছরের ৮ এপ্রিল শেষ হবে।

নাসির উদ্দিন আহমেদ পাভেল বিআইএ এর দুই মেয়াদে (২০২১-২০২২ ও ২০২৩-২০২৪) প্রথম ভাইস-প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন। তিনি মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ভাইস-চেয়ারম্যান ও কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ভাইস-চেয়ারম্যান এবং মেঘনা লাইফ সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান।

তিনি বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমির ‘বোর্ড অব গভর্নরস’-এর একজন সদস্য। এছাড়া তিনি নিজাম-হাসিনা ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং নিজাম-হাসিনা ফাউন্ডেশন হাসপাতালের অন্যতম পরিচালক। বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমিসহ দেশে-বিদেশে তিনি বিমার ওপর বিভিন্ন ট্রেনিং এবং সেমিনারে অংশ নিয়েছেন।

বিগত প্রায় ১৪ বছর ধরে তিনি অর্থমন্ত্রণালয়, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং বিআইএ’র বিভিন্ন কমিটির সদস্য হিসেবে বিমা খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

তিনি এফবিসিসিআই’র সাবেক সদস্য এবং এফবিসিসিআই’র ইন্স্যুরেন্স বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ছিলেন। এফবিসিসিআই’র প্রতিনিধিদলের সদস্য হিসেবে তিনি জাপান, হংকং, চীন, ওমান, রাশিয়া, ইউক্রেন ও ফিলিপাইন সফর করেন। তিনি ‘রোটারি ক্লাব অব ঢাকা মিডটাউন’-এর একজন রোটারিয়ান।

বিএইচ

শেয়ার