Top

রংপুরে জমি নিয়ে সংঘর্ষে পৃথক ঘটনায় ৩ জন নিহত

০৬ এপ্রিল, ২০২১ ৬:৫৭ অপরাহ্ণ
রংপুরে জমি নিয়ে সংঘর্ষে পৃথক ঘটনায় ৩ জন নিহত
রংপুর প্রতিনিধি :

জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে মঙ্গলবার রংপুরে গংগাচড়া উপজেলায় দুই ইউনিয়ন পরিষদের সদস্যসের মাঝে সংঘর্ষে ২ জন নিহত ও ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৫ জনকে আশংকা জনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতে ভর্তি করা হয়েছে।

অপরদিকে রংপুরের তারাগঞ্জ উপজেলায় হাত-পা বাধা অবস্থায় এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারে নাই।

গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকার জানান, প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গঙ্গচড়া উপজেলার নোহালী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সদস্য আজিজুল ইসলামের সাথে একই ওয়ার্ডের সাবেক সদস্য সাইফুল ইসলামের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল।
এরই জের ধরে মঙ্গলবার দুপুরে উভয়ের লোকজনের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সাবেক ইউপি সদস্য সাইফুলের বড় ভাই রিয়াজুল ঘটনাস্থলে মারা যায়। পরে আজিজুল ইসলামকে আশংকা জনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় পথে মারা যান।এতে আহত হন উভয় পক্ষের ১০ জন। এদের মধ্যে আশংকা জনক অবস্থায় আমেনা, হেলাল, সেরাজুল, অজিপা, আবুল কালামকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নোহালী ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম টিটুল জানান, দীর্ঘ দিন ধরে দুইপক্ষের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এর আগেও তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমি কয়েকবার শালিষ করেছি। কিন্ত শালিষের রায় কেউ মানে না। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

অপরদিকে, রংপুরের তারাগঞ্জ উপজেলার হাড়িয়াল কুঠি এলাকা থেকে মঙ্গলবার দুপুরে হাত পা বাধা অবস্থায় তারা মিয়া নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছেপুলিশ। নিহতের বড় ভাই সাইফুল ইসলাম জানান, তার ভাইকে একই গ্রামের চান্দেরপুকুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বুলু মাস্টারসহ কয়েকজন তাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখেছে। মরদেহের পকেট থেকে কয়েকজনের নাম উল্লেখসহ একটি চিরকুট উদ্ধার করে পুলিশ। হাড়িয়ারকুঠি ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ বাবুল জানান, ময়নাতদন্ত হলে জানা যাবে আসলে ঘটনাটি কি । তারাগঞ্জ থানার ওসি ফারুক হোসেন জানান, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। নিহত যুবকের বাড়ি উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নের কোরানীপাড়া গ্রামে। তার পিতা মৃত মনছুর আলী।

হত্যা ও লাশ উদ্ধারের ঘটনায় গংগাচড়া ও তরাগঞ্জ থানায় পৃথক দুটি মামলা হয়েছে বলে সংশ্লিষ্ট থানার ওসিরা জানিয়েছেন।

শেয়ার