Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

হাসপাতাল থেকে ভারত ফেরত ১০ করোনা রোগীর পলায়ন

২৬ এপ্রিল, ২০২১ ১২:০৮ অপরাহ্ণ
হাসপাতাল থেকে ভারত ফেরত ১০ করোনা রোগীর পলায়ন
যশোর প্রতিনিধি :

যশোর জেনারেল হাসপাতাল থেকে ভারত ফেরত ১০ জন করোনা রোগী পালিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।  শনিবার (২৪ এপ্রিল) সকাল থেকে গতকাল রোববার (২৫ এপ্রিল) দুপুরের মধ্যে তারা হাসপাতাল থেকে পালিয়েছে। হাসপাতালের নার্স ও কর্মচারীদের অবহেলার কারণে তারা পালিয়ে যেতে পেরেছে বলে অভিযোগ করা হচ্ছে। এতে করে করোনা ভাইরাসের ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

তবে  যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক দাবি করে বলছেন মাত্র দুই জন রোগী পালিয়েছেন। আর সিভিল সার্জন বলছেন হাসপাতাল থেকে পালানো রোগীদের দেওয়া নাম ঠিকানা যদি  ঠিক থাকে তবে অবশ্যই তাদের খুঁজে বের করা সম্ভব হবে।

যশোর জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের  ব্রাদার তারক চন্দ্র বিশ্বাস বলেন, গত শনিবার (২৪ এপ্রিল) সকাল ১০ টা ৫৭ মিনিটের দিকে ভারত ফেরত কিছু রোগী হাসপাতালে ভর্তি করা হয়। এরপর রোববারও রোগী আসেন। সব মিলিয়ে দুইদিনে দশজন করোনা রোগী হাসপাতালে ভর্তি করা হয়। তাদের সবাইকে হাসপাতালের তৃতীয় তলায় করোনা ওয়ার্ডে পাঠানো হয়। হাসপাতালের ভর্তি রেজিস্ট্রার মতে, ভর্তি রোগীরা হলো যশোর শহরের খালধার রোডের বিশ্বনাথের স্ত্রী মালা দত্ত (৫০), শহরের বিমান অফিস মোড়ের আবুল  কাসেমের স্ত্রী ফাতেমা বেগম (৫৭), সদর উপজেলার পাঁচবাড়িয়া গ্রামের রবিউল ইসলামের স্ত্রী ফাতেমা বেগম (১৯), একই গ্রামের একরামের স্ত্রী রোমা (৩০), প্রতাপকাঠি গ্রামের  জালাল উদ্দিনের ছেলে মমিন, রামকান্তপুর গ্রামের গোলাম রব্বানীর স্ত্রী নাসিমা বেগম (৫০), বাঘারপাড়া উপজেলার রায়পুর গ্রামের ফজর আলীর ছেলে শহিদুল ইসলাম (৪৫), ঝিনাইদাহ জেলার কালীগঞ্জের মনোতষের স্ত্রী শেফালী রানী, খুলনা জেলার পাইকগাছা উপজেলার রামরাইল গ্রামের আহম্মদ সানার ছেলে আমিরুল সানা ও একই জেলার রুপসা এলাকার শের আলীর ছেলে সোহেল (১৭)।

করোনা ওয়ার্ডের দায়িত্বরত সিনিয়র নার্স লাবনী বিশ্বাস বলেন, ভারত থেকে করোনা ভাইরাসে আক্রন্ত হয়ে আসা দশজন ওয়ার্ডে ভর্তি ছিল। কিন্তু রোববার (২৫ এপ্রিল) সকালের পর থেকে তাদের আর খুঁজে পাওয়া যাচ্ছে না। এদিকে যশোর জেনারেল হাসপাতালের একাধিক চিকিৎসক বলছেন করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট উদ্বেগ তৈরি করেছে। ফলে পালিয়ে যাওয়া রোগীরা যদি ভারতীয় ভেরিয়েন্টের বাহক হন তাহলে তা ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে।

এছাড়াও ভাইরোলজিস্টরা বলেছেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগী যদি কোন পরিবারে থাকে তাহলে তার মাধ্যমে প্রথমে তার পরিবার ও আশপাশের লোকজনও আক্রান্ত হতে পারেন।

এ বিষয়ে জানতে চাইলে যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ দিলীপ কুমার রায় বলেন, ভারত থেকে করোনায় আক্রান্ত হয়ে কোন রোগী হাসপাতালে আনা হলে তা পুলিশ স্কট করে দিয়ে যাবে। একইসাথে তাদের পাসপোর্ট পুলিশ হাসপাতালে জমা করবে। কিন্তু তার কোনটাই করা হয়নি। কোনো রোগী যাতে পালাতে না পারে সে জন্য বিষটি গুরুত্ব দিয়ে দেখার বিষয়ে আমি পুলিশ সুপারের সঙ্গে কথা বলবো।

যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন বলেন, রোগী পালানোর কথা শুনে আমি রোববার (২৫ এপ্রিল) সকালে যশোর জেনারেল হাসপাতালে গিয়েছিলাম। যে দশ জন রোগী পালিয়েছে তাদের নাম ঠিকানা সঠিক থাকলে তাদেরকে খুঁজে বের করা সম্ভব হবে। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। যশোর কোতয়ালী থানার ওসি মোঃ তাজুল ইসলাম বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ করোনা রোগী পালিয়ে যাওয়ার বিষয়ে আমাদের কিছুই জানায়নি। অভিযোগ পেলে বিষয়টি দেখা হবে।

শেয়ার