Top
সর্বশেষ

দুবাইয়ে রাসায়নিক গুডাউনে আগুন

০৬ জুন, ২০২১ ৪:৫৭ অপরাহ্ণ
দুবাইয়ে রাসায়নিক গুডাউনে আগুন

সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহররে আল কাউস এলাকায় অবস্থিত দাহ্য পদার্থের একটি গুদামে আগুন লেগেছে। রোববার (০৬ জুন) এই অগ্নিকাণ্ডের পর তাৎক্ষণিক কর্তৃপক্ষকে অগ্নিকাণ্ডের কথা জানানো হলে দমকল বাহিনীর সদস্যরা দ্রুত দুর্ঘটনাস্থলে হাজির হয়।

দুবাইয়ের বেসামরিক নিরাপত্তা বিভাগের দেয়া তথ্যানুসারে, অগ্নিকাণ্ডের শিকার গুদামটিতে বিভিন্ন দাহ্য পদার্থ মজুত করে রাখা ছিল। স্থানীয় সময় বেলা ১১টা ৯ মিনিটে দুবাই সিভিল ডিফেন্স আগুন লাগার খবর পায় বলে সংস্থাটির বরাতে জানিয়েছে গালফ নিউজ।

সিভিল ডিফেন্সের একজন মুখপাত্র বলেন, ‌‘খবর পাওয়া মাত্রই আল কাউসের অগ্নিনির্বাপণ কর্মীরা ১১টা ১৩ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয় কমান্ডার এর তিন মিনিটের মাথায় অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরও বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পার্শ্ববর্তী আল বাশরা এবং এমিরেটিস মার্টার্স স্টেশন থেকেও অগ্নিনির্বাপণ কর্মীদের সেখানে পাঠানো হয়েছে। দেড় ঘণ্টার চেষ্টায় ১২টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কোনো হতাহতের খবর জানা যায়নি।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে অগ্নিকাণ্ডের ছবি ও ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়েছে। তাতে রাসায়নিক ভর্তি গুদামটি জ্বলতে দেখা যাচ্ছে। তবে কর্তৃপক্ষ এখনো অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের খবর জানায়নি।

শেয়ার