Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

ব্যাংকাররা করোনা চিকিৎসায় আলাদা হাসপাতাল চান

০২ জুন, ২০২০ ৩:৪৯ অপরাহ্ণ
ব্যাংকাররা করোনা চিকিৎসায় আলাদা হাসপাতাল চান

করোনার প্রাদুর্ভাবের সময়ে গ্রাহকসেবা দিয়ে যাচ্ছে ব্যাংকগুলো। এতে স্বাস্থ্যঝুঁকি নিয়ে কাজ করার সময় আক্রান্ত হচ্ছেন ব্যাংকাররা। অনেকে মারাও যাচ্ছেন।

এমন পরিস্থিতিতে প্রাণঘাতী করোনা চিকিৎসার জন্য নির্দিষ্ট হাসপাতাল চেয়েছেন ব্যাংকাররা। একই সঙ্গে ব্যাংকার ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য একটি আধুনিক সম্মিলিত ব্যাংকার্স হাসপাতাল প্রতিষ্ঠারও দাবি জানানো হয়েছে।

ব্যাংকের প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্সের (এবিবি) কাছে এ দাবি করে ব্যাংকারদের নিয়ে গঠিত সংগঠন ‘ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশ লিমিটেড’। এ বিষয়ে গত ২৭ মে এবিবির কাছে চিঠি দিয়েছে সংগঠনটি।

এবিবি সভাপতিকে দেয়া ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশের প্রেসিডেন্ট মো. আবু জাফর শামছুদ্দিন এবং জেনারেল সেক্রেটারি মো. রাশেদ আকতার স্বাক্ষরতি চিঠিতে বলা হয়েছে, ২০১৮ সালে ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশের প্রতিষ্ঠাকালীন সময়ে বেশকিছু উদ্দেশ্যের মধ্যে অন্যতম ছিল দেশের সব ব্যাংকার এবং তাদের পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য একটি আধুনিক সম্মিলিত ব্যাংকার্স হাসপাতাল প্রতিষ্ঠা করা, যা তৎকালীন আহ্বায়ক কমিটির প্রথম সভায় এজেন্ডা হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে।

সেই মোতাবেক গত ২৭ মে ক্লাবের সদস্যদের সঙ্গে অনলাইন আলাপচারিতায় হাসপাতাল প্রতিষ্ঠা সম্পর্কিত প্রস্তাব উত্থাপিত হলে এবিবি যে আন্তরিক ইচ্ছা ও আগ্রহ ব্যক্ত করেন তা দেখে ব্যাংক ক্লাব সদস্যরা অনুপ্রাণিত হন।

এছাড়া বর্তমানে মহামারি সংকটকালীন সময়ে আক্রান্ত অধিকাংশ পেশাজীবীর জন্য নির্দিষ্ট হাসপাতাল নির্ধারণ করা হয়েছে। কিন্তু করোনায় আক্রান্ত ব্যাংকারদের জন্য একটি হাসপাতালকে নির্দিষ্ট করার দাবি করেছে সংগঠনটি।

শেয়ার