Top
সর্বশেষ

আইপিএল রেখে বাংলাদেশের বিপক্ষে খেলবেন বাটলার

২২ জুন, ২০২১ ৪:২১ অপরাহ্ণ
আইপিএল রেখে বাংলাদেশের বিপক্ষে খেলবেন বাটলার

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। আবার খেলা শুরু হওয়ার পর ক্রিকেটারদের বিশ্রামের সুযোগ নেই। জৈব সুরক্ষা বলয় ও ব্যস্ত সূচিতে বিপাকে ক্রিকেটাররা। জাতীয় দলের খেলার সঙ্গে যোগ হয়েছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগগুলো। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে একাধিক আন্তর্জাতিক সিরিজ খেলবে দলগুলো।

বিশ্বকাপের আগে আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাসে সংযুক্ত আরব আমিরাতে বসবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের বাকি অংশ। সে সময় বাংলাদেশ আর পাকিস্তানের বিপক্ষে সিরিজ রয়েছে ইংল্যান্ডের। দেশটির উইকেটরক্ষক জস বাটলার জানিয়েছেন, আইপিএলের পরিবর্তে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চান তিনি।

এক সাক্ষাৎকারে বাটলার বলেন, ‘সাধারণত আইপিএল-এর সময় কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতা থাকে না। ফলে প্রায় সব ক্রিকেট খেলিয়ে দেশের নামী ক্রিকেটাররা অংশ নিতে পারে। কিন্তু এবার ব্যাপারটা অন্য রকম। আইপিএলের দ্বিতীয় পর্ব চলার সময় আমাদের দুটো আন্তর্জাতিক সিরিজ রয়েছে। তাই ব্যক্তিগতভাবে আমি দেশকেই প্রাধান্য দেব।’

এবার আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন বাটলার। কিছুদিন আগে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস জানিয়েছিলেন, ইংল্যান্ডের ক্রিকেটাররা বাংলাদেশ সিরিজে বিশ্রামে থাকলেও অন্য কোথাও খেলতে পারবেন না। কারণ, গত কয়েকটা সিরিজে ইংল্যান্ড ‘রোটেশন পলিসি’ চালু করেছে। জৈব সুরক্ষা বলয়ের কারণে ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলাচ্ছে। বাটলার মনে করেন এর মধ্যে কোনও ভুল নেই।

এ প্রসঙ্গে বাটলার জানান, ‘তিন ধরনের ক্রিকেটে আমাদের দল অনেক ম্যাচ খেলে। ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার সুবাদে অনেক তরুণ ক্রিকেটার উঠে আসছে। সবার সমান সুযোগ পাওয়া উচিত। ইসিবি সেই কাজটাই করছে। এছাড়া করোনার জন্য এই ‘রোটেশন পলিসি’ নিতে বাধ্য হয়েছে আমাদের ক্রিকেট বোর্ড।’

শেয়ার