Top
সর্বশেষ

মঙ্গলবার জিম্বাবুয়ে যাচ্ছে টাইগাররা

২৭ জুন, ২০২১ ৭:৩৭ অপরাহ্ণ
মঙ্গলবার জিম্বাবুয়ে যাচ্ছে টাইগাররা

জিম্বাবুয়ে যাচ্ছে বাংলাদেশ। এবারের সফরে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা। মঙ্গলবার (২৯ জুন) কাতার এয়ার লাইন্সের ফ্লাইটে ভোর ৪টা ২৫ মিনিটে রওনা দেবেন তামিম-মুশফিকরা। দোহায় প্রায় তিন ঘণ্টার ট্রানজিট শেষে সরাসরি ফ্লাইটে জিম্বাবুয়ের পৌঁছাবে দল।

ঢাকা প্রিমিয়ার লিগের খেলা শেষে বিশ্রামের সুযোগ মিলছে না জাতীয় দলের ক্রিকেটারদের। তিন ফরম্যাটের দলে ৩০ জনকে নেওয়া হয়েছে। দুই দফায় জিম্বাবুয়ে যাচ্ছে দল। প্রথম দফায় শুধুমাত্র টেস্ট স্কোয়াডের ১৮ ক্রিকেটার যাচ্ছেন। বাকিরা যাবেন ৯ জুলাই। পরিবারের সঙ্গে সময় কাটাতে ছুটিতে থাকা সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে জিম্বাবুয়েতে দলের সঙ্গে যোগ দেবেন ৩ জুলাই।

জিম্বাবুয়ে সফরে কোনও কোয়ারেন্টাইন করতে হবে না বাংলাদেশ দলকে। পৌঁছানোর পরের দিন থেকেই অনুশীলনের সুযোগ পাবেন ক্রিকেটাররা। তবে প্রত্যেকের কোভিড নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হচ্ছে। এজন্য রোববার (২৭ জুন) বিসিবিতে করোনা পরীক্ষার নমুনা দিয়েছেন ক্রিকেটাররা।

৭ জুলাই দুই দলের একমাত্র টেস্টটি শুরু হবে। এর আগে ৩ ও ৪ জুলাই দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলবেন ক্রিকেটাররা। ১৬, ১৮ ও ২০ জুলাই হবে তিন ওয়ানডে। ২৩, ২৫ ও ২৭ জুলাই তিনটি টি-টোয়েন্টিতে লড়বে দুই দল। সব ম্যাচ হবে হারারেতে।

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম।

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

শেয়ার