Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় ২৪ ঘন্টায় ১০ জনের মৃত্যু

০৬ জুলাই, ২০২১ ২:৫৪ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় ২৪ ঘন্টায় ১০ জনের মৃত্যু
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত আরো ১০ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু ব্যক্তিদের মধ্যে ৩ নারী ও ৭ পুরুষ রয়েছেন। আক্রান্ত হয়েছেন ৬ শত ১৮ জন।

করোনায় আক্রান্ত হয়ে যারা মৃত্যু বরণ করেছেন তাদের মধ্যে রংপুরে ৩ জন, পঞ্চগড়ের ১ জন, ঠাকুরগাঁওয়ে ২ জন, দিনাজপুরের ৩ জন ও নীলফামারীতে ১ জন রয়েছে। করোনা শুরু থেকে এনিয়ে রংপুর বিভাগে মারা গেলেন ৫ শত ৯২ জন।

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ৮ জেলায় ১ হাজার ৬ শত ৮১ জনের নমুনা পরীক্ষা করে ৬ শত ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ৩৬.৭৬ শতাংশ। গতকালের চেয়ে আক্রান্তের হার আড়াই শতাংশ বেশি। মৃত্যু ও আক্রান্তের দিক থেকে রংপুর, দিনাজপুর ও ঠাকুরগাঁ জেলা এগিয়ে আছে। সবচেয়ে কম আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা লালমনিহাট জেলায়।

২৪ ঘন্টায় রংপুরে ২শত জনের নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত হয়েছে ৮৭ জন,পঞ্চগড় জেলায় ১ শত ৪ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন,নীলফামারী জেলায় ২ শত ৯৩ জনের করোনা পরীক্ষা করে ৬৮ জনের শরীরে করোনার জীবানু পাওয়া গেছে।

লালমনিহাট জেলায় ৭৪ জনের করোনা পরীক্ষা করে ৪২ জন আক্রান্ত রোগী চিহৃত হয়েছে, কুড়িগ্রাম জেলা ১ শত ৫২ জনের করোনা নমুনা পরীক্ষা করে ৪৭ জন করোনা রোগী পাওয়া গেছে।

ঠাকুরগাঁ জেলায় জেলায় ২ শত ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ১ শত ১৪ জন করোনা রোগীর সন্ধান পাওয়া গেছে। অপরদিকে দিনাজপুর জেলায় আক্রান্ত ও মৃত্যুর হার সবচাইতে বেশি। এই জেলায় ৫শত ২০ জনের নমুনা পরীক্ষা করে ১ শত ৮৩ জন করোনা রোগী পাওয়া গেছে। এছাড়াও গাইবান্ধা জেলায় ৭২ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন করোনা রোগীর সন্ধান মিলেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মোঃ জাকিরুল ইসলাম জানান, রংপুর বিভাগে করোনা শুরুর পর থেকে সোমবার সকাল পর্যন্ত ৫ শত ৯২ জন মৃত্যু বরণ করেছে। ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৬ শত ১৮ জন। মারা গেছে ০৫ জন।

তিনি জানান, রংপুর বিভাগে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবার কোন কমতি হচ্ছে না। চিকিৎসকেরা তাদের সাধ্যমত চিকিৎসা সেবা দিয়ে আসছে। তিনি জানান এই মুহূর্তে রোগীর কিছুটা চাপ বেশি। আশা করছি অল্প সময়ের মধ্যে আমরা কাটিয়ে উঠতে পারবো বলে জানান বিভাগের এই সর্বচ্চ সাস্থ্য কর্মকর্তা ।

শেয়ার