Top
সর্বশেষ

লকডাউনের অষ্টম দিনে বেড়েছে মানুষের চলাচল

০৮ জুলাই, ২০২১ ৫:০০ অপরাহ্ণ
লকডাউনের অষ্টম দিনে বেড়েছে মানুষের চলাচল

বৃহস্পতিবার (৮ জুলাই) লকডাউনের অষ্টম দিনে রাজধানীর রায়েরবাগ, সাইনবোর্ড, কদমতলী, গুণিস্থান ও মতিঝিল সড়কে মানুষ ও যানবাহনের চলাচল বেড়েছে। এছাড়া করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে চলছে কঠোর লকডাউন।

উল্লিখিত এলাকাগুলো ঘুরে দেখে গেছে, বাস না চললেও সড়কে রিকশা ও ব্যক্তিগত গাড়ির পরিমাণ বেড়েছে। যথারীতি চলছে ট্রাক, কাভার্ড ভ্যান, পিকআপসহ অন‌্যান‌্য পণ‌্যবাহী যানবাহন। আগের দিনগুলোর চেয়ে মানুষের চলাচলও বেশি দেখা গেছে। এদিকে, লকডাউনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে রাস্তায় কঠোর অবস্থানে আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

করোনার সংক্রমণ রোধে লোকজনদের ঘরে থাকতে বলা হচ্ছে। তা সত্বেও বিভিন্ন অজুহাতে ঘরের বাইরে বের হচ্ছে মানুষ। তারা বলছেন, পেট তো আর করোনা মানে না। উপার্জনের জন্য বাধ্য হয়েই বাইরে বের হতে হচ্ছে।

মতিঝিলে কথা হয় পথচারী আলামিন এর সঙ্গে। তিনি বলেন, রাজধানীর কাপ্তান বাজারে আমার হার্ডওয়‌্যারের দোকান। দোকান খুললেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এসে বন্ধ করে দেয়। আমার জমানো টাকা নেই। দোকান থেকেই প্রতিদিন যে আয় হয়, সেটা দিয়ে চলি। করোনার ভয়ে ঘরে বসে থাকলে খাবো কী? আমার মতো ছোট ব্যবসায়ীদের বাধ্য হয়েই বাইরে বের হতে হয়।

গুলিস্থানের রিকশাচালক বাপ্পা বলেন, করোনাভাইরাসকে ভয় পাই। কিন্তু, ঘরে বসে থাকলে খাবো কী? মানুষ কতদিন ঘরে থাকবে? সবার তো টাকা নেই। কাজে বের হলে কিছু আয় হয়।

শেয়ার