Top
সর্বশেষ

বরিশালে একদিনে ১৩ জনের মৃত্যু

১৫ জুলাই, ২০২১ ১:৪১ অপরাহ্ণ
বরিশালে একদিনে ১৩ জনের মৃত্যু

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস নিশ্চিত করে জানান, নতুন করে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে ৫০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৫৯৬ জনে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬০০ জন।

ডা. বাসুদেব কুমার দাস বলেন, একই সময়ে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১০ জন এবং করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। মৃত ৩ জনের বাড়ি পিরোজপুরে। এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৬৮ জনে।

তিনি আরো বলেন, বরিশাল জেলায় নতুন করে ১৯২ জনসহ ১০ হাজার ৪৯৮ জন, পটুয়াখালীতে নতুন ৫৯ জন নিয়ে মোট তিন হাজার ৭৯ জন, ভোলায় নতুন ৪৭ জনসহ মোট দুই হাজার ৪১৬, পিরোজপুরে নতুন ৭১ জন নিয়ে মোট তিন হাজার ৪০৮ জন, বরগুনায় নতুন ৪৬ জন নিয়ে মোট দুই হাজার ৮৯ জন এবং ঝালকাঠিতে নতুন ৮৫ জন নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১০৬ জন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, এ পর্যন্ত হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ২৩৫ জন এবং উপসর্গ নিয়ে ৬৩৯ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত ৬৩৯ জনের মধ্যে ৪৯ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

আরও জানা গেছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৮ জন ও করোনা ওয়ার্ডে ২৬ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৭৯ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১০৩ জন করোনা ওয়ার্ডে এবং ১৭৬ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন।

শেয়ার