Top

টেক্সাসে গোলাগুলি, পুলিশ কর্মকর্তা নিহত

১৬ জুলাই, ২০২১ ১:৫৭ অপরাহ্ণ
টেক্সাসে গোলাগুলি, পুলিশ কর্মকর্তা নিহত

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে গোলাগুলির ঘটনায় এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এই ঘটনায় আরও তিন পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার ওই গোলাগুলির ঘটনা ঘটেছে।

টেক্সাসের পশ্চিমাঞ্চলের একটি ছোট শহরে এক ব্যক্তিকে হামলা চালানো থেকে বাধা দেয়ার সময় পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি চালানো হয়।

লাবোক শহর থেকে প্রায় ৩০ মাইল পশ্চিমের লেভেল্যান্ড এলাকায় গোলাগুলির ঘটনা ঘটেছে বলে লাবোকের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে।

কী কারণে ওই গোলাগুলির ঘটনা ঘটেছে সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। তবে এ বিষয়ে তদন্ত চলছে। এই ঘটনায় আহত দুই পুলিশ কর্মকর্তার অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে গোলাগুলির ঘটনা অনেক বেড়ে গেছে।

এর আগে গত ৪ জুলাই (রোববার) সাপ্তাহিক ছুটির দিনে যুক্তরাষ্ট্রজুড়ে অন্তত ৪০০ গোলাগুলির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় অন্তত ১৫০ জনের মৃত্যু হয়েছে। দেশটির গান ভায়োলেন্স আর্কাইভের সংগ্রহ করা তথ্য থেকে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে সিএনএন।

শুধুমাত্র নিউইয়র্কেই ওই সময়ে ২১টি ঘটনায় ২৬ জন গুলিবিদ্ধ হয়েছে। গত বছর একই সময়ে সেখানে ২৫টি গোলাগুলির ঘটনায় ৩০ জন গুলিবিদ্ধ হয়েছিল। তবে এ বছর ২০২০ সালের তুলনায় সামগ্রিকভাবে নিউইয়র্কে এসব ঘটনা অন্তত ৪০ ভাগ বেড়েছে।

শেয়ার