Top
সর্বশেষ

ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার যানজট

১৯ জুলাই, ২০২১ ১০:৩০ পূর্বাহ্ণ
ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার যানজট
টাঙ্গাইল প্রতিনিধি :

আর মাত্র ঈদের বাকি ১ দিন তার পরই পবিত্র ঈদুল আজহা। ঈদকে কেন্দ্র করে ঘরমুখী মানুষ ও অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কের উত্তরবঙ্গমুখী লেনের ১৭ কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সোমবার (১৯ জুলাই) ভোর রাত থেকে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল সদর উপজেলার রসুলপুর পর্যন্ত ১৭ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। যানজটের কারণে চালক, যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি বেশি। সরেজমিন ঘুরে মহাসড়কের বিভিন্ন জায়গায় এমন চিত্র দেখা যায়। উত্তরবঙ্গমুখী গাড়ি আটকে রয়েছে।

ট্রাকচালক মোর্শেদ আলী বলেন, গত তিন দিন ধরে এই মহাসড়কে ভোর রাত থেকে যানজটের সৃষ্টি হচ্ছে। এতে আমাদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এক কিলোমিটার রাস্তা অতিক্রম করতে প্রায় এক ঘণ্টা সময় লাগে।

বাসচালক আজম মিয়া বলেন, গত রাতে সিরাজগঞ্জ থেকে ঢাকা গিয়েছি তখন কোনো টাঙ্গাইল অংশে কোনো যানজট পাইনি। আজকে মহাসড়কে যানজট রয়েছে। গাড়ির তাপ ও ভ্যাপসা গরমে আমাদের খুব কষ্ট হচ্ছে। ঢাকা লেনে স্বাভাবিক থাকলেও উত্তরবঙ্গমুখী লেনে তীব্র যানজট রয়েছে।
আরেক বাসচালক জাহাঙ্গীর মিয়া বলেন, আমি পাবনা থেকে ঢাকা যাচ্ছি। সিরাজগঞ্জ থেকে টাঙ্গাইলের রসুলপুর পর্যন্ত উত্তরবঙ্গমুখী লেনে যানজট রয়েছে। তবে ঢাকামুখী লেনে গাড়ির চাপ থাকলেও স্বাভাবিক গতিতে চলতে পারছি।

টাঙ্গাইল জেলা পুলিশ সূত্রে জানা যায়, টাঙ্গাইল অংশে যানজট নিরসনে ৬০৩ পুলিশ মহাসড়কের কাজ করছে। এর বাইরেও প্রায় ২০০ হাইওয়ে পুলিশ কাজ করছে।
এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাতের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

শেয়ার