Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় ১৬ জনের মৃত্যু

১৯ জুলাই, ২০২১ ৩:১৭ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় ১৬ জনের মৃত্যু
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আবারো বেড়েছে। রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত আরো জনের ১৬ জনের মৃত্যু হয়েছে। রবিবার মৃত্যের সংখ্যা ছিল ১৫ জন। রবিবারের চাইতে ১ জন বেশি। একই সময়ে করোনা আক্রান্ত হয়েছে ৫৯২ জন । রবিবারে আক্রান্তের সংখ্যা ছিল ৮২১ জন। চলতি মাসের উনিশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ২৩১ জন। ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় মৃত্যু সংখ্যা বাড়লেও আক্রান্তের হার কমেছে।

সোমবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান, রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৬ জন, পঞ্চগড়ের ৩ জন, দিনাজপুরের ২ জন, ঠাকুরগাঁয়ের ৪ জন ও কুড়িগ্রামে ১ জন রয়েছেন।

রংপুর বিভাগের ৮ জেলায় ২ হাজার ২১৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ৮৫ জন, রংপুরের ১৩২ জন, ঠাকুরগাঁওয়ের ৯৩ জন, নীলফামারীর ৬৩ জন, কুড়িগ্রামের ৮৭ জন, গাইবান্ধার ৪০ ও লালমনিরহাটের ২২ জন রয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৬ দশমিক ৭৫ শতাংশ।

নতুন করে মারা যাওয়া ১৬ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫৫ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৪১ জন, রংপুরের ১৫৮, ঠাকুরগাঁওয়ের ১৪১, নীলফামারীর ৫২, লালমনিরহাটের ৪৬, কুড়িগ্রামের ৩৯, পঞ্চগড়ের ৪১ ও গাইবান্ধার ৩৭ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৪ জন।

নতুন শনাক্ত ৫৯২ জনসহ বিভাগে ৩৭ হাজার ৫২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১১ হাজার ২৯৭ জন, রংপুরের ৮ হাজার ২২৩ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ২২৯ জন, গাইবান্ধার ৩ হাজার ১৬৩ জন, নীলফামারীর ২ হাজার ৮৫৬ জন, কুড়িগ্রামের ২ হাজার ৭৩৭ জন, লালমনিরহাটের ১ হাজার ৯৯৩ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ২৩ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ১ লাখ ৯২ হাজার ৭৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ হাজার ৫২১ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৭৫৫ জন । আর সুস্থ হয়েছেন ২৭ হাজার ৩৯৭ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার