Top
সর্বশেষ

কুষ্টিয়ায় করোনায় ৯ ও উপসর্গ নিয়ে আরো ৩ জনের মৃত্যু

২০ জুলাই, ২০২১ ১১:০৭ পূর্বাহ্ণ
কুষ্টিয়ায় করোনায় ৯ ও উপসর্গ নিয়ে আরো ৩ জনের মৃত্যু
কুষ্টিয়া প্রতিনিধি :

গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে সোমবার সকাল ৮ টা থেকে মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো: মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ৯ জন এবং করোনার উপসর্গ নিয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ছিল ১৪ জন। এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ কিছুটা হলেও কমেছে।। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত ২৫৩ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৮২ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৭১ জন।

তিনি আরও জানান, এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ১২৬২ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৪২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ৩৬ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১২ হাজার ৫৯২ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ৯৯৪ জন। এ পর্যন্ত মারা গেছেন ৪২৩ জন। নতুন করে শনাক্ত হওয়া ৪২১ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ১৩৬ জন, দৌলতপুর উপজেলায় ৭৫ জন, কুমারখালী উপজেলায় ৭৩ জন, ভেড়ামারা উপজেলায় ৫৪ জন, মিরপুর উপজেলায় ৫৪ জন ও খোকসা উপজেলায় ২৯ জন। এখন পর্যন্ত জেলায় ৮০ হাজার ৪৯৭ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭৬ হাজার ২৪৭ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪ হাজার ১৭৫ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোরেশনে চিকিৎসাধীন ২৫৪ জন। হোম আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৯২১ জন।

শেয়ার