Top
সর্বশেষ

বঙ্গবন্ধু সেতুতে ৩৫ কিমি দীর্ঘ যানজট

২০ জুলাই, ২০২১ ২:০৫ অপরাহ্ণ
বঙ্গবন্ধু সেতুতে ৩৫ কিমি দীর্ঘ যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বেলা বাড়ার সঙ্গে বাড়তে শুরু করেছে যানজট। ফলে ঈদে ঘরমুখো মানুষকে যানজট ও বৃষ্টিতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঘণ্টার পর ঘণ্টা একই স্থানে আটকে থেকে নারী ও শিশুরা পড়েছে ভোগান্তিতে।

বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্ত থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া পর্যন্ত ৩৫ কিলোমটিার মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

স্বাভাবিকের তুলনায় অতিরিক্ত যানবাহনের চাপ এবং সকাল থেকে টানা বৃষ্টির কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা সূত্র জানায়, স্বাভাবিক অবস্থায় প্রতিতিন ১২/১৩ হাজার যানবাহন সেতু পারাপার হয়।

কিন্তু গত কয়েকদিন ধরে স্বাভাবিকের চেয়ে কয়েকগুন বেশি যানবাহন চলাচল করছে।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪৮ হাজার ৪২৩টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে।

স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত যানবাহন চলাচল করায় সোমবার গভীর রাত থেকেই যানজট শুরু হতে থাকে। সেতুর পশ্চিম প্রান্তে (সিরাজগঞ্জের দিকে) যানজট শুরু হয়। পরে সেই জট দীর্ঘ হতে হতে সেতু অতিক্রম করে পূর্ব প্রান্তে (টাঙ্গাইলের দিকে) চলে আসে। সকাল পর্যন্ত সেই জট সেতুর পূর্ব প্রান্ত থেকে টাঙ্গাইল সদর উপজেলার তারুটিয়া পর্যন্ত চলে আসে।

মঙ্গলবার সকালে সরেজমিন মহাসড়কে গিয়ে দেখা যায় বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া পর্যন্ত ৩৫ কিলোমিটার রাস্তা জুড়ে উত্তরবঙ্গগামী লেনে যানবাহনের দীর্ঘ লাইন। একই স্থানে দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকে একটু একটু করে এগুচ্ছে যানবাহন।

শেয়ার