Top
সর্বশেষ

ভারতের বিশ্বরেকর্ড, প্রশংসায় পঞ্চমুখ কোহলি

২১ জুলাই, ২০২১ ৩:১৯ অপরাহ্ণ
ভারতের বিশ্বরেকর্ড, প্রশংসায় পঞ্চমুখ কোহলি

মনে রাখার মতো এক জয়! যেখানে হারের শঙ্কায় ছিল দল, সেখানেই কীনা এমন ত্রাণকর্তা হলেন দুই লোয়ার অর্ডার ব্যাটসম্যান। অসাধারণ ব্যাটিংয়ে পেসার ভুবনেশ্বর কুমারকে নিয়ে পথ দেখালেন দিপক চাহার। তাদের দৃঢ়তায় মঙ্গলবার রাতে কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ উইকেটে জিতল ভারত।

তার পথ ধরে ৩ ম্যাচের সিরিজ সফরকারীরা জিতে নিয়েছে এক ম্যাচ আগেই। এনিয়ে টানা ৯টি ওয়ানডে সিরিজ জিতল ভারত। একইসঙ্গে গড়ল বিশ্বরেকর্ডও। নির্দিষ্ট একটি দলের বিপক্ষে সবচেয়ে বেশি জয়ের বিশ্বরেকর্ড এখন ভারতের।

শ্রীলঙ্কার বিপক্ষে ভারত জিতেছে ৯৩টি ওয়ানডে ম্যাচ। এর আগে এই রেকর্ড ছিল যৌথভাবে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার। নিউজিল্যান্ডের বিপক্ষে ৯২টি ওয়ানডে জিতেছে অজিরা। শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তান জিতেছে সমান ৯২ ম্যাচে। এই অর্জনের পর প্রশংশায় ভাসছে ভারতীয় শিবির।

ভারতীয় দলকে সিরিজ জয়ের অভিনন্দন জানালেন বিরাট কোহলি। ড্যারহ্যাম থেকে নিজের টুইটারে লিখলেন, ‘দারুণ এক জয়। কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ বার করেছে দল। খেলা দেখে খুব ভাল লাগল।’ দীপক চাহার ও সূর্যকুমার যাদবকে নিয়ে লিখলেন, ‘খুব ভাল খেলেছ তোমরা। চাপের মুখে অনবদ্য ইনিংস খেলেছো।’

ভারত ১৯৯৭ সালের পর কোনও দ্বিপাক্ষিক সিরিজে ভারতকে হারাতে পারেনি শ্রীলঙ্কা। একইসঙ্গে ভারত কোনও দলের বিপক্ষে একটিও না হেরে টানা ২০টি সিরিজ অপরাজিত রয়েছে।

শেয়ার