Top
সর্বশেষ

লিটন-মুস্তাফিজ নেই, একাদশে নাসুম

২৫ জুলাই, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ
লিটন-মুস্তাফিজ নেই, একাদশে নাসুম

সাকিব আল হাসান না থাকায় চলতি বছরের শুরুর দিকে নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে ডাক পান বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। কিউইদের বিপক্ষে খেলেন তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। এরপর আর বাংলাদেশের জার্সিতে মাঠে নামতে পারেননি তিনি। জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি স্কোয়াডে নাম থাকলেও আগের দুই ম্যাচে সুযোগ পাননি। আজ (রোববার) সিরিজ নির্ধারণী ম্যাচে নাসুমের প্রতি আস্থা রখেছে টাইগার টিম ম্যানেজমেন্ট।

মূলত বোলিং বিভাগকে আরও বেশি শক্তিশালী করতে নাসুমকে দলে রাখা হয়েছে। বাঁহাতি এই স্পিনারকে সুযোগ করে দিতে জায়গা হারাতে হয়েছে অফস্পিন অলরাউন্ডার শেখ মেহেদী হাসানকে। নিউজিল্যান্ড সফরে ভালো করতে পারেননি মেহেদী, জিম্বাবুয়ে সিরিজে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। যদিও দুই ম্যাচে ২ ওভার হাত ঘুরিয়ে ১ উইকেট নেন তিনি। তবে বল হাতে ছিলেন বেশ খরুচে।

এদিকে অবধারিতভাবে ইনজুরির কারণে আগের ম্যাচের মতো এ ম্যাচেও লিটন দাস আর মুস্তাফিজুর রহমানকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে লাল-সবুজের প্রতিনিধিদের। ঊরুর চোটে ভুগছেন লিটন দাস, মুস্তাফিজুর রহমানের ব্যথা পায়ের গোড়ালিতে। তাদের ইনজুরি পুরোপুরি ভালো না হওয়ায় আগের ম্যাচের মতো এ ম্যাচে খেলা হচ্ছে না এই দুই ক্রিকেটারের।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে আধিপত্য দেখিয়ে ৮ উইকেটের বিশাল জয় পায় সফরকারীরা। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে আর পেরে উঠেনি টাইগাররা। ২৩ রানে হারে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের দল। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ ১-১ সমতা থাকায় আজ তৃতীয় ও শেষ ম্যাচটি অলিখিত ফাইনালে পরিণত হয়েছে।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুই দলের একাদশ-

বাংলাদেশ: নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারি, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

জিম্বাবুয়ে: রেজিস চাকাবভা (উইকেটরক্ষক), মিল্টন শুম্বা, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েসলি মাধেভ্রে, ডিওন মায়ের্স, সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, লুক জঙ্গে, ব্লেসিং মুজারাবানি, ওয়েলিংটন মাসাকাদজা

শেয়ার